বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ঝাঁপিয়ে পড়ল মমতার পুলিশ, গ্রেফতার প্রায় ১০০
সোমবার বিধাননগরে এক বিক্ষোভকারীকে পাঁজাকোলা করে নিয়ে যাচ্ছে পুলিশ।

ফের চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ঝাঁপিয়ে পড়ল মমতার পুলিশ, গ্রেফতার প্রায় ১০০

  • সোমবার নিয়োগের দাবিতে আচার্য সদন অভিযানের ডাক দেয় নবম থেকে দ্বাদশ শ্রেণির চারকিপ্রার্থীদের সংগঠন। দুপুরে জমায়েত শুরু হতেই হুমকি দিতে শুরু করে বিধাননগর পুলিশ।

SSC-র মাধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ফের বাধা দিল পুলিশ। নিয়োগের দাবিতে সোমবার SSC-র দফতর আচার্য সদন অভিযানের ডাক দিয়েছিলেন চাকরিপ্রার্থীরা। মিছিল কিছুদূর এগোনোর পর হামলে পড়ে পুলিশ। টেনে হিঁচড়ে গাড়িতে তোলা হয় বিক্ষোভকারীদের। প্রায় ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি আন্দোলনকারীদের।

সোমবার নিয়োগের দাবিতে আচার্য সদন অভিযানের ডাক দেয় নবম থেকে দ্বাদশ শ্রেণির চারকিপ্রার্থীদের সংগঠন। দুপুরে জমায়েত শুরু হতেই হুমকি দিতে শুরু করে বিধাননগর পুলিশ। বেলা ৩টে নাগাদ মিছিল করুণাময়ী থেকে কিছুটা এগোতেই বাধা দেন পুলিশকর্মীরা। পুলিশের ধাক্কায় মাটিতে পড়ে যান বিক্ষোভকারীরা। তার পর টেনে হিঁচড়ে তাঁদের পুলিশের গাড়িতে তোলা হয়। বাদ যাননি মহিলা চাকরিপ্রার্থীরাও। আন্দোলনকারীদের দাবি, প্রায় ১০০ জন চাকরিপ্রার্থীকে আটক করে নিয়ে গিয়েছে পুলিশ।

রাকিবুল ইসলাম নামে এক চাকরিপ্রার্থী জানান, লক্ষ লক্ষ টাকার বিনিময়ে নিয়োগ হচ্ছে। অযোগ্য প্রার্থীরা চাকরি পেয়ে যাচ্ছেন। আর মেধাতালিকায় থাকা প্রার্থীরা নিয়োগ পাচ্ছেন না। তার প্রতিবাদ করতে এসেছিলাম। পুলিশ আমাদের গ্রেফতার করে নিয়ে যাচ্ছে।

 

বন্ধ করুন