বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বঙ্গে দৈনিক সংক্রমণ ৩ হাজারের নীচে, কমছে মৃত্যু, সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগনা

বঙ্গে দৈনিক সংক্রমণ ৩ হাজারের নীচে, কমছে মৃত্যু, সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগনা

করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী (প্রতীকী ছবি)

বেশ কিছু জেলায় করোনার গ্রাফ নিম্নমুখী

করোনাকালে আশার কথা। যথেষ্ট স্বস্তির কথা। রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ নেমে গেল ৩ হাজারের নীচে। এমনকী কলকাতার পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, নদিয়াতেও করোনার গ্রাফ নীচে নেমেছে। এর জেরে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে বিভিন্ন মহলে। তবে সংক্রমণের নিরিখে উত্তর ২৪ পরগনা এখনও শীর্ষে।গত একদিনে এই জেলায় নতুন করে সংক্রামিত হয়েছে ৩৮৮ জন। মৃত্যু হয়েছে ১৫জনের। শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন  ২হাজার ৭৮৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১১২জন। মৃত্যু হয়েছে ৫৮জনের। তবে সংক্রমণের হার কমলেও সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়েছে। 

আশার কথা রয়েছে আরও। বুলেটিন অনুসারে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি চলে গিয়েছেন ২ হাজার ১১২জন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৫৫ হাজার ৩৬৭টি। এর মধ্য়ে  ২হাজার ৭৮৮টি নমুনা পজিটিভ বেরিয়েছে। এর জেরে রাজ্যে বর্তমানে পজিটিভিটি রেট ৫.০৪ শতাংশ। অন্যদিকে সুস্থতার হার ৯৭.৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮৭জন। ১১জনের মৃত্যু হয়েছে। এই পরিসংখ্য়ানের জেরে কিছুটা স্বস্তিতে রাজ্য স্বাস্থ্য দফতর। তবে স্বাস্থ্য় দফতরের দাবি সকলেই যাতে করোনা সতর্কতা বিধি মেনে চলেন এটা দেখা দরকার। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘আকবর বাজার থেকে মহিলাদের তুলতেন আর ধর্ষণ করতেন', বললেন রাজস্থানের এই মন্ত্রী ফের আদালতে ধাক্কা পুলিশের, গান্ধীমূর্তির নীচে BJPর ধরনার অনুমতি দিল হাইকোর্ট যাদের খিদে নেই… রোহিতের সঙ্গে একমত, গাভাসকরের দাবি,অনাগ্রহীদের দলে না রাখাই উচিত মাথা দিয়ে ঠুঁকে ৭৭টা বোতলের ছিপি খুললেন ব্যক্তি! ভিডিয়ো দেখলেই গা শিরশির করবে আপনি কোন জাতের! গুজরাটে বাড়ি কিনতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতা JP Morgan কর্তার বিয়ে করলেন সোহাগ জলের 'মউ', শুভদৃষ্টির সময় চোখ মারলেন অস্মিতা, বরকে একী বললেন… ‘কুদৃষ্টি দেবেন না’, পিঙ্কিকে কড়া বার্তা শ্রীময়ীর! প্রাক্তনকে উত্তর দিতে না-রাজ ব্রিগেডে বড় জমায়েতের লক্ষ্য নিল উত্তর ২৪ পরগনা TMC, ২৮ ফেব্রুয়ারি থেকে প্রচার ৩৩ বছরে পা দিলেন ইশা, কেমন কাটল অভিনেত্রীর এ বছরের জন্মদিন বিলাসী গাড়ি নিয়ে ট্রাফিক আইন ভেঙে হোমগার্ডের উপর হামলা মহিলার, Video প্রকাশ্যে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.