বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jibankrishna Saha: ‘পদ মানে লুটেপুটে খাওয়া নয়, সেবা করা,’ জেল থেকে বেরিয়ে এসব কী লিখছেন MLA জীবনকৃষ্ণ!

Jibankrishna Saha: ‘পদ মানে লুটেপুটে খাওয়া নয়, সেবা করা,’ জেল থেকে বেরিয়ে এসব কী লিখছেন MLA জীবনকৃষ্ণ!

তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। ফাইল ছবি

২০২৩ সালের এপ্রিল মাসে গ্রেফতার করা হয়েছিল জীবনকৃষ্ণকে। তবে তার আগে যখন কেন্দ্রীয় তদন্তকারীরা তাঁর বাড়িতে গিয়েছিলেন তখন তিনি তাঁর মোবাইল পুকুরে ফেলে দেন বলে খবর। এরপর সেই পুকুর ছেঁচে মোবাইল উদ্ধার করা হয়।

মুর্শিদাবাদের বড়ঞাঁর তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছিলেন তিনি। এদিকে গ্রেফতার হওয়ার আগে তিনি ফোন ফেলে দিয়েছিলেন পুকুরে। তবে বর্তমানে জামিনে ছাড়া পেয়েছেন জীবনকৃষ্ণ। একটি চ্য়াট বর্তমানে অনেকের নজর কেড়েছে ।সেখানে নাম সেভ করা রয়েছে এমলএ জীবন দা।  সেখানে লেখা আছে, 'পদ মানে ক্ষমতা নয়, পদ মানে দায়িত্ব, পদ মানে লুটেপুটে খাওয়া নয়, লোকের সেবা করা, এটা ভুলে গেলে আসে অহংকার। তারপর পতন।' তবে এই ভাইরাল চ্য়াটের সত্যতা যাচাই করতে পারেনি হিন্দুস্তান টাইমস বাংলা। 

এদিকে এই পোস্ট নজর কেড়েছে অনেকের।

২০২৩ সালের এপ্রিল মাসে গ্রেফতার করা হয়েছিল জীবনকৃষ্ণকে। তবে তার আগে যখন কেন্দ্রীয় তদন্তকারীরা তাঁর বাড়িতে গিয়েছিলেন তখন তিনি তাঁর মোবাইল পুকুরে ফেলে দেন বলে খবর। এরপর সেই পুকুর ছেঁচে মোবাইল উদ্ধার করা হয়। শেষ পর্যন্ত গ্রেফতারও হয়েছিলেন জীবনকৃষ্ণ। বর্তমানে তিনি জামিনে মুক্ত। এবার তাঁর চ্যাট বলে দাবি করে একটা লেখা ঘুরছে সমাজমাধ্যমে। আর সেখানে লেখা আছে, , পদ মানে লুটেপুটে খাওয়া নয়, লোকের সেবা করা, এটা ভুলে গেলে আসে অহংকার। তারপর পতন। জীবনকৃষ্ণের এই লেখা বলে যেটা দাবি করা হচ্ছে তা নিয়ে চর্চা একেবারে তুঙ্গে উঠেছে। 

এদিকে এর আগে তদন্তকারী সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছিল, ফোনের পুরনো চ্যাট ঘেঁটে এক চাকরিপ্রার্থীর সঙ্গে তার কথোপথনের বিষয়টি সামনে এসেছিল। আর সেই কথার মধ্য়েই ছিল নানা সূত্র। এরপরই এনিয়ে শোরগোল পড়ে যায়। তবে শেষ পর্যন্ত কিছুটা হলেও স্বস্তির। 

শেষ পর্যন্ত সুপ্রিম কোর্ট থেকে জামিন পেয়েছেন জীবনকৃষ্ণ। কিছুটা হলেও স্বস্তির। 

এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করেছিল সিবিআই। চার্জশিটে তাঁর বিরুদ্ধে প্রতারণা, ঘুষ নেওয়ার মতো অভিযোগের পাশাপাশি তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ আনা হয়েছে। চার্জশিটে নাম রয়েছে জীবনকৃষ্ণ সাহার এজেন্ট সুব্রত সামন্ত রায়েরও।

চার্জশিটে কী করে টাকার বিনিময়ে জীবনকৃষ্ণ চাকরি বিক্রি করেছেন তার বিস্তারিত বিবরণ রয়েছে। কী ভাবে এজেন্ট সুব্রত সামন্ত রায়কে দিয়ে তিনি কোটি কোটি টাকা তুলেছেন তা চার্জশিটে জানিয়েছে সিবিআই।

উল্লেখযোগ্যভাবে চার্জশিটে জীবনকৃষ্ণ সাহার বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ এনে ২০১ ধারা প্রয়োগ করেছেন তদন্তকারীরা। তবে মুক্ত হওয়ার পরে জীবনকৃষ্ণের নয়া বাণীকে ঘিরে চর্চা একেবারে তুঙ্গে। 

বাংলার মুখ খবর

Latest News

অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রসিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, ছিটকে গেল টাটা সুমো জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের ৪ ম্যাচে জয়,ভারত অধিনায়ক হিসাবে ইতিহাস শুভমনের এটাই নতুন ভারত, টেস্ট ও T20-র শেষ ২ সিরিজে রচিত হল ঘুরে দাঁড়ানোর নতুন উপাখ্যান ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার ‘যতক্ষণ না পর্যন্ত আদালত থেকে …’ কোটা বিরোধী আন্দোলন নিয়ে আর কী বললেন হাসিনা?

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.