বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আলিপুর কম্যান্ড হাসপাতালে হবে অর্জুন চৌরাসিয়ার দেহের ময়নাতদন্ত, নির্দেশ আদালতের
কাশীপুরে রেল কোয়ার্টারে অর্জুন চৌরাসিয়ার দেহ উদ্ধার করছে পুলিশ।  (PTI)
কাশীপুরে রেল কোয়ার্টারে অর্জুন চৌরাসিয়ার দেহ উদ্ধার করছে পুলিশ।  (PTI)

আলিপুর কম্যান্ড হাসপাতালে হবে অর্জুন চৌরাসিয়ার দেহের ময়নাতদন্ত, নির্দেশ আদালতের

  • আদালতের তরফে জারি নির্দেশে জানানো হয়েছে, অর্জুন চৌরাসিয়ার দেহের ময়নাতদন্ত করতে হবে আলিপুর কম্যান্ড হাসপাতালে। ময়নাতদন্তে হাজির থাকবেন কল্যাণী এইমসের বিশেষজ্ঞ চিকিৎসক।

নিহত বিজেপি কর্মী অর্জুন চৌরাসিয়ার দেহের ময়নাতদন্ত হবে আলিপুর কম্যান্ড হাসপাতালে। পরিবারের আবেদনের ভিত্তিতে শুক্রবার এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এদিন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দ্বারস্থ হন অর্জুনের মা লছমিনা চৌরাসিয়া। সেই আবেদনের ভিত্তিতে কম্যান্ড হাসপাতালে ময়নাতদন্তের নির্দেশ দেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। আদালতের এই নির্দেশে অসন্তোষ প্রকাশ করেছে তৃণমূল।

আদালতের তরফে জারি নির্দেশে জানানো হয়েছে, অর্জুন চৌরাসিয়ার দেহের ময়নাতদন্ত করতে হবে আলিপুর কম্যান্ড হাসপাতালে। ময়নাতদন্তে হাজির থাকবেন কল্যাণী এইমসের বিশেষজ্ঞ চিকিৎসক। হাজির থাকবেন আরজি কর হাসপাতালে একজন বিশেষজ্ঞ চিকিৎসক। গোটা প্রক্রিয়ার ভিডিয়োগ্রাফি করতে হবে। ময়নাতদন্তের সময় হাজির থাকবেন দক্ষিণ ২৪ পরগনার চিফ জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট। গোটা প্রক্রিয়ার ব্যবস্থা করতে হবে কলকাতার পুলিশ কমিশনারকে।

শুক্রবার দুপুরে নিহত বিজেপি কর্মীর মাকে সঙ্গে নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। পরিবারের দাবি, অর্জুনের মৃত্যুর তদন্তভার তুলে দিতে হবে CBIএর হাতে। এদিন নিহতের বাড়ি গিয়ে একই দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

ওদিকে আদালতের নির্দেশে অসন্তোষ প্রকাশ করেছেন তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন, আদালতের এই নির্দেশ নজিরবিহীন। এর পর কোনও পরিবার ন্যায় পাবো না এই আশঙ্কায় আদালতে এরকম আবেদন করলে আদালত তার জন্য একই ব্যবস্থা করতে পারবে তো। উত্তরপ্রদেশ, গুজরাতে বিরোধীদের জন্য একই ব্যবস্থা হবে তো?

 

বন্ধ করুন