বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বঙ্গ–বিজেপির উপর ভরসা হারাল আরএসএস, ভোট পরবর্তী হিংসা ইস্যুতে আজ রাজপথে

বঙ্গ–বিজেপির উপর ভরসা হারাল আরএসএস, ভোট পরবর্তী হিংসা ইস্যুতে আজ রাজপথে

আরএসএস ‘বঙ্গ বিবেক’ সংগঠনকে শহরের রাজপথে নামাচ্ছে। (HT_PRINT)

বঙ্গ–বিজেপির নেতাদের উপর আর ভরসা করতে পারছে না আরএসএস বলে সূত্রের খবর। তারা মনে করে শুধু অভিযোগ তুলে ক্ষান্ত থাকলে চলবে না। মাঠে ময়দানে নেমে সে কথা জানাতে হবে মানুষকে। বিজেপিতে এই কাজ এখন করবেন কে?‌ এটাই বড় প্রশ্ন হয়ে উঠেছে। সুকান্ত মজুমদার মন্ত্রী হওয়ার পর রাজ্যের সংগঠনে বিশেষ নজর দিতে পারছেন না।

ভোট পরবর্তী হিংসা এখন বিজেপির কাছে বড় ইস্যু। এটা নিয়ে আন্দোলন করে একটা জায়গা পেতে চাইছে লোকসভা নির্বাচনে বিপর্যস্ত বিজেপি। তবে এই আন্দোলন এখন কলকাতা হাইকোর্ট এবং রাজভবনে সীমাবদ্ধ রয়েছে। রাস্তায় সেভাবে মেলে ধরতে দেখা যায়নি। তবে কেন্দ্রীয় প্রতিনিধিদল বাংলায় এসে ঘুরে গিয়েছেন। এসব করে যে কোনও প্রভাব সমাজে পড়বে না সেটা বুঝেছে আরএসএস। তাই বিজেপির উপর আর ভরসা না রেখে আরএসএসের বিভিন্ন সংগঠন একত্রিত হয়ে আজ, সোমবার মিছিল ও সভা করতে চলেছে। এই মিছিল ওয়েলিংটন স্কোয়ার থেকে ধর্মতলায় রানি রাসমণি রোড পর্যন্ত হবে। এই মিছিলের ডাক দিয়েছে আরএসএসের সংগঠন ‘বঙ্গ বিবেক’। আজ দুপুরে মিছিল হবে।

ইতিমধ্যেই আরএসএসের মুখপত্র স্বস্তিকা পত্রিকায় লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির ভরাডুবি নিয়ে তুলোধনা করা হয়েছে। এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প জোরদার মুখ খুঁজে পায়নি বঙ্গ–বিজেপি বলে উল্লেখ করা হয়েছে। একুশের বিধানসভা নির্বাচনের পরও বাংলায় ভোট পরবর্তী হিংসা নিয়ে কলকাতা হাইকোর্টে গিয়েছিলেন বিজেপি নেতারা। সিবিআই তদন্তও দেওয়া হয়। তাতেও সমাজের বুকে কোনও ছাপ পড়েনি। এবারও লোকসভা নির্বাচনে পরাজয়ের পর বিজেপি নেতাদের অভিযোগ, বহু জেলায় বিজেপি কর্মীদের উপর আক্রমণ করা হচ্ছে।

আরও পড়ুন:‌ বাগদা আসন জেতাতে ঝাঁপালেন স্বয়ং রাজ্যের মন্ত্রী, কর্মীদের জানিয়ে দিলেন স্ট্র‌্যাটেজি

বিজেপি নেতারা মাহেশ্বরী ভবনে ঘরছাড়াদের রেখে কেন্দ্রীয় প্রতিনিধিদলকে ডেকে এনে দেখিয়েছেন। শুভেন্দু অধিকারী ঘরছাড়াদের নিয়ে রাজ্যপালের দুয়ারে গিয়েছেন। কিন্তু কেউ বিষয়টি নিয়ে রাস্তায় নামেননি। তবে ঘরছাড়া কর্মীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বাংলায় কেন্দ্রীয় প্রতিনিধিদল এসে কলকাতা, কোচবিহার এবং দক্ষিণ ২৪ পরগনা ঘুরে দেখেন। কিন্তু তাঁরাও পড়েন ক্ষোভ বিক্ষোভের মুখে। সন্দেশখালিতেও যান বিপ্লব দেব, রবিশঙ্কর প্রসাদরা। কিন্তু তারপর আবার সব চুপচাপ। এই কারণেই এবার আরএসএস ‘বঙ্গ বিবেক’ সংগঠনকে শহরের রাজপথে নামাচ্ছে।

বঙ্গ–বিজেপির নেতাদের উপর আর ভরসা করতে পারছে না আরএসএস বলে সূত্রের খবর। তারা মনে করে শুধু অভিযোগ তুলে ক্ষান্ত থাকলে চলবে না। মাঠে ময়দানে নেমে সে কথা জানাতে হবে মানুষকে। কিন্তু বঙ্গ–বিজেপিতে এই কাজ এখন করবেন কে?‌ এটাই বড় প্রশ্ন হয়ে উঠেছে। কারণ সুকান্ত মজুমদার মন্ত্রী হওয়ার পর রাজ্যের সংগঠনে বিশেষ নজর দিতে পারছেন না। শুভেন্দু অধিকারী সব জায়গায় যেতে পারছেন না। কারণ এখন তিনি দলে অনেকটা কোণঠাসা। তাই এক্স হ্যান্ডেলে ঝড় তুলছেন। যা পছন্দ করছে না আরএসএস বলে সূত্রের খবর। তাই নতুন করে অভিযোগকে মানুষের দুয়ারে পৌঁছে দিতে পথে নামছে সংঘ পরিবার।

বাংলার মুখ খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 9 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 70/2

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.