বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিজেপির বৈঠকে যোগ দিলেন না প্রবীর ঘোষাল, ঘরে ফেরার প্রস্তুতি?

বিজেপির বৈঠকে যোগ দিলেন না প্রবীর ঘোষাল, ঘরে ফেরার প্রস্তুতি?

প্রবীর ঘোষাল (ফাইল ছবি)

বিজেপিতে যাওয়ার পর উত্তরপাড়া আসন থেকে লড়ার সুযোগও পেয়ে যান তিনি। কিন্তু ভোটে পরাজিত হওয়ার পরই কার্যত উলটো সুর গাইতে শুরু করেছেন তিনি।

ভোটের আগে একেবারে চার্টার্ড বিমানে চেপে অমিত শাহের কাছে হাজির হয়েছিলেন তৃণমূলের প্রাক্তন বিধায়ক প্রবীর ঘোষাল। বিজেপিতে যাওয়ার পর উত্তরপাড়া আসন থেকে লড়ার সুযোগও পেয়ে যান তিনি। কিন্তু ভোটে পরাজিত হওয়ার পরই কার্যত উলটো সুর গাইতে শুরু করেছেন তিনি। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বিজেপির সঙ্গে এবার কার্যত দূরত্ব বজায় রাখার পথে হাঁটছেন প্রাক্তন বিধায়ক। বুধবার বিজেপির রাজ্য কমিটির বৈঠকে দেখা যায়নি প্রবীর ঘোষালকে। সরাসরি বা ভার্চুয়ালি কোনওভাবে পাওয়া যায়নি তাঁকে। ব্যক্তিগত সমস্যার কারণ দেখিয়ে মিটিং এড়িয়ে গিয়েছেন তিনি। কার্যত যে রাজীব বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে একই বিমানে অমিত শাহের কাছে গিয়েছিলেন প্রবীর ঘোষাল, সেই রাজীবের পথেই কি হাঁটছেন তিনি? 

এনিয়ে বিজেপির অন্দরে নানা কানাঘুঁষো চলছে। তবে শুধু গেরুয়া শিবিরের অন্দরে নয়, কানাঘুঁষো শুরু হয়েছে ঘাসফুল শিবিরের অন্দরমহলে। তবে কি এবার ঘরে ফেরার প্রস্তুতি শুরু করে দিলেন প্রবীর ঘোষাল? সব মিলিয়ে প্রবীর ঘোষালের অবস্থানকে ঘিরে নানা চর্চা শুরু হয়েছে। কিন্তু এখানেই প্রশ্ন তাঁকে কি আদৌ নেবে দল? তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, তৃণমূলে যোগদান করার আগে থেকেই তাঁর সঙ্গে দলনেত্রীর সম্পর্ক যথেষ্ট নিবিড়। পাশাপাশি ইতিমধ্যে নেত্রী জানিয়েছেন চরমপন্থী ও নরমপন্থীদের কথা। সেক্ষেত্রে প্রবীর ঘোষালকে কোন পন্থী হিসাবে দল মনে করছে তার উপরই নির্ভর করছে তাঁর তৃণমূলের ফেরার বিষয়টি।

 

 

বন্ধ করুন