বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌সমস্যা উপেক্ষা করছেন মোদী সরকার’‌, প্রধানমন্ত্রীর ভাষণের পর আক্রমণ পিকে’‌র
প্রশান্ত কিশোর। ফাইল ছবি (HT_PRINT)
প্রশান্ত কিশোর। ফাইল ছবি (HT_PRINT)

‘‌সমস্যা উপেক্ষা করছেন মোদী সরকার’‌, প্রধানমন্ত্রীর ভাষণের পর আক্রমণ পিকে’‌র

  • টুইটে প্রশান্ত কিশোর লিখেছেন, ‘‌জাতীয় পরিস্থিতি বোঝার অক্ষমতা ঢাকতে সরকার সমস্যা উপেক্ষা করছে।’‌

করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন মঙ্গলবার রাতে। তারপর টুইটে পালটা তোপ দাগলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। দেশের এই সংকট মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের ভূমিকাকে তুলোধনা করেছেন তিনি। টুইটে প্রশান্ত কিশোর লিখেছেন, ‘‌জাতীয় পরিস্থিতি বোঝার অক্ষমতা ঢাকতে সরকার সমস্যা উপেক্ষা করছে।’‌ বেশ কয়েকটি কথা উল্লেখ করে কেন্দ্রের সংকট মোকাবিলার পদ্ধতিকে তুলোধনা করেন তিনি।

ভোটকুশলী টুইটে আরও লেখেন, ‘প্রথম, পরিস্থিতি বোঝার অক্ষমতা ও দূরদর্শিতা লুকিয়ে রাখতে সমস্যা উপেক্ষা করে যাওয়া হচ্ছে। দ্বিতীয়, আচমকা সবকিছু নিয়ন্ত্রণে নিয়ে ধাপ্পাবাজি করা হচ্ছে। তৃতীয়, সমস্যা যদি আসতেই থাকে তবে তা অন্যের ঘাড়ে চাপিয়ে দেওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। চতুর্থ, পরিস্থিতির উন্নতি হলে কৃতিত্ব নিতে নিজের ভক্তদের সঙ্গে দল বেঁধে নেমে পড়া হচ্ছে।’‌

গতকাল রাতে দেশের করোনা পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি লকডাউন নিয়েও মুখ খোলেন। নরেন্দ্র মোদী বলেন, ‘‌রাজ্য সরকারগুলি যেন লকডাউনকে একেবারে ‘শেষ অস্ত্র’ হিসেবে ব্যবহার করে।’‌ যদিও, করোনার প্রথম ঢেউ দেশে ধাক্কা দেওয়ার পর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় সরকার। তারপর ধাপে ধাপে আনলক পর্বের নিয়মাবলীও কেন্দ্রের পক্ষ থেকেই দেওয়া হয়েছিল।

এদিনের ভাষণে প্রধানমন্ত্রী ঘুরিয়ে রাজ্যগুলির উপর সেই সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা ছেড়ে দিয়েছেন। এখন পরিস্থিতি পর্যালোচনা করে কয়েকটি রাজ্য লকডাউন ঘোষণা করেছে। অথচ প্রধানমন্ত্রী বারবার বাংলায় নির্বাচনী প্রচারে আসছেন। আর তার জেরে যে জমায়েত হচ্ছে তা থেকে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের।

বন্ধ করুন