বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Draupadi Murmu to meet Mamata Banerjee: বঙ্গে সাক্ষাৎ হতে চলেছে মুখ্যমন্ত্রী–রাষ্ট্রপতির, কী কারণে দেখা হচ্ছে তাঁদের?

Draupadi Murmu to meet Mamata Banerjee: বঙ্গে সাক্ষাৎ হতে চলেছে মুখ্যমন্ত্রী–রাষ্ট্রপতির, কী কারণে দেখা হচ্ছে তাঁদের?

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ছবি: পিটিআই (PTI)

বেশ কিছুদিন আগে রাজ্যের মন্ত্রী অখিল গিরির করা রাষ্ট্রপতিকে নিয়ে একটি ‘অসম্মানজনক’ মন্তব্য তোলপাড় করেছিল রাজনীতির ময়দানকে। যা নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়েছিল খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। অখিলের মন্তব্যের জেরে সাংবাদিক বৈঠক করে ক্ষমাপ্রার্থনাও করেছিলেন তিনি। তারপর এই সাক্ষাৎ লক্ষ্যণীয়।

দেশের রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম পশ্চিমবঙ্গ সফরে আসছেন দ্রৌপদী মুর্মু। দু’দিনের সফরে বাংলায় আসছেন তিনি। নবান্ন সূত্রে খবর, আগামী ২৭ মার্চ রাষ্ট্রপতি কলকাতায় পৌঁছবেন। সেদিন বিকেলে রাজ্য সরকারের পক্ষ থেকে তাঁকে নাগরিক সংবর্ধনা দেওয়ার হবে বলে ঠিক হয়েছে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ওই সংবর্ধনা অনুষ্ঠান করা হবে। এই অনুষ্ঠানে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হবে রাষ্ট্রপতির।

তারপর আগামী ২৮ মার্চ বিশ্বভারতীতে আবার সমাবর্তন উৎসবের আয়োজন করা হচ্ছে। এই অনুষ্ঠানে যোগ দিতে শান্তিনিকেতন যাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। বর্তমান উপাচার্যের আমলে আচার্যের পরিবর্তে অনুষ্ঠানে যোগদান করছেন প্রতিরক্ষামন্ত্রী ও রাষ্ট্রপতি। রাজনাথ সিং আগে ঘুরে গিয়েছেন। এবার আসছেন রাষ্ট্রপতি। তার আগে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হবে। ফলে এই সফর রাষ্ট্রপতির কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

এদিকে দ্রৌপদী মুর্মু দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি। রাষ্ট্রপতি নির্বাচনের সময় তাঁর বিরুদ্ধে প্রার্থী করা হয়েছিল যশবন্ত সিনহাকে। তিনি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় চেয়ারম্যান ছিলেন। বিরোধীরা সবাই তাঁকে সমর্থন করেছিলেন। তবে জয়ী হওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাইসিনা হিলসে গিয়ে দেখা করে এসেছিলেন রাষ্ট্রপতির সঙ্গে। সাগরদিঘি উপনির্বাচনের পর মুসলিম ভোট নিয়ে উদ্বিগ্ন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দ্রৌপদী মুর্মুর নাগরিক সংবর্ধনার মাধ্যমে আদিবাসীদের বার্তা দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি রাজ্যে এলে তাঁকে নাগরিক সংবর্ধনা দেওয়া রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রীর সৌজন্য এবং দায়িত্বের মধ্যেই পড়ে। মমতা বন্দ্যোপাধ্যায় সেই সৌজন্য, শ্রদ্ধা এবং প্রটোকল থেকেই ওই সংবর্ধনার ব্যাপারে উদ্যোগী হয়েছেন বলে মনে করছেন প্রশাসনিক কর্তারা। বেশ কিছুদিন আগে রাজ্যের মন্ত্রী অখিল গিরির করা রাষ্ট্রপতিকে নিয়ে একটি ‘অসম্মানজনক’ মন্তব্য তোলপাড় করেছিল রাজনীতির ময়দানকে। যা নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়েছিল খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। অখিলের মন্তব্যের জেরে সাংবাদিক বৈঠক করে ক্ষমাপ্রার্থনাও করেছিলেন তিনি। তারপর এই সাক্ষাৎ লক্ষ্যণীয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল বাজার থেকে কাঁঠাল কিনবেন কি না ভাবছেন? এই ফলের উপকারিতা জানলে অবাক হবেন ISL:জল্পনার অবসান, কেরল ছাড়লেন দিয়ামানতাকোস! আসছেন কলকাতায়? Video: ভোটের সকালে বুথ পরিদর্শনে গিয়ে খুদের সঙ্গে খোশ মেজাজে রাহুল গান্ধী! বাজ পড়ছে বার বার! আপনার ফোনে কি দামিনী অ্যাপ আছে? মালদার ঘটনায় নড়ে বসল প্রশাসন লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা সাঁতার পোশাকে হাঁটলেন মেয়েরা, রেড সি ফ্যাশন উইকে অন্য রঙে সৌদি ভোটের দিনেও আলাদা বচ্চনরা! ভাঙা হাতে একা ভোট কেন্দ্রে ঐশ্বর্য,একসঙ্গে জয়া-অমিতাভ ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার জুটিতে ভাসবে বাংলা! প্রবল ভারী বৃষ্টি হবে কোন কোন জেলায়? শত্রুকে হারিয়ে আসবে জয়, আসতে পারে নতুন চাকরির অফার! শুভ রাজযোগে লাকি কারা?

Latest IPL News

এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.