বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Primary TET: ২০১৪-র প্রাথমিকে ইন্টারভিউয়ের ডাক পেল ১৮৭ জন, হাইকোর্টের নির্দেশে বিজ্ঞপ্তি
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি

Primary TET: ২০১৪-র প্রাথমিকে ইন্টারভিউয়ের ডাক পেল ১৮৭ জন, হাইকোর্টের নির্দেশে বিজ্ঞপ্তি

  • ২০১৪ সালের প্রাথমিকে শিক্ষক নিয়োগে প্রশ্ন ভুল মামলায় আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগ সম্পন্ন করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রথম ধাপে ২৩ জন, পরবর্তী ধাপে ৫৪ জন এবং শেষে ১১২ জনকে নিয়োগ করতে বলেছিল হাইকোর্ট। সেইমতোই বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

প্রাথমিকে ১৮৭ জন প্রার্থীকে ইন্টারভিউয়ের জন্য ডাকল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই মর্মে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৯ সেপ্টেম্বর তাদের ইন্টারভিউয় নেওয়া হবে। কলকাতা হাইকোর্টের নির্দেশ পাওয়ার পরে এই বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

আরও পড়ুন: প্রাথমিকে আরও ১১২ জনকে পুজোর আগে নিয়োগের নির্দেশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

২০১৪ সালের প্রাথমিকে শিক্ষক নিয়োগে প্রশ্ন ভুল মামলায় আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগ সম্পন্ন করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রথম ধাপে ২৩ জন, পরবর্তী ধাপে ৫৪ জন এবং শেষে ১১২ জনকে নিয়োগ করতে বলেছিল হাইকোর্ট। সেইমতোই বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আবেদনকারী চাকরিপ্রার্থীদের ভেরিফিকেশন, টেস্টিমনিয়ালের স্ক্রুটিনি, প্রয়োজনীয় নথি দাখিল, অ্যাপটিটিউড টেস্ট নেওয়া হবে। সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রফুল্লচন্দ্র ভবনে এই ইন্টারভিউ হবে।

মামলাকারীদের অভিযোগ ছিল, প্রাথমিকে ৬টি প্রশ্ন ভুল থাকার কারণে তারা চাকরি পাননি। তবে প্রশ্ন ভুল নিয়ে মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন ওই ৬টি প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করলে তাদের নম্বর দিতে হবে। প্রার্থীদের দাবি সেই নম্বর পেলেই তারা পাশ হয়ে যাচ্ছে। এরপর চাকরিপ্রার্থীরা ভেবেছিলেন হয়তো তারা নিয়োগ পেয়ে যাবেন। কিন্তু পরে চাকরিতে নিয়োগের জন্য প্রশিক্ষণ আবশ্যিক হয়েছিল। তবে মামলাকারীরা সকলেই প্রশিক্ষিত হওয়ায় তাদের নিয়োগের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

বন্ধ করুন