বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ৫০ নয়, ৪৫ শতাংশ নম্বর থাকলেই বসা যাবে প্রাথমিক টেট-এ, শেষ মুহূর্তে ঘোষণা WBBPE-র

৫০ নয়, ৪৫ শতাংশ নম্বর থাকলেই বসা যাবে প্রাথমিক টেট-এ, শেষ মুহূর্তে ঘোষণা WBBPE-র

প্রতিকি ছবি

সাধারণ শ্রেণির প্রার্থীরা ৪৫ শতাংশ ও সংরক্ষিতরা ৪০ শতাংশ নম্বর পেলেই যোগ্য বিবেচিত হবেন। তাদের ক্ষেত্রে স্নাতকে ৫০ শতাংশ নম্বর পাওয়া বাধ্যতামূলক নয়।

স্নাতকে ৫০ শতাংশ নম্বর না থাকলেও অবতীর্ণ হওয়া যাবে প্রাথমিক টেটে। বুধবার ফর্ম পূরণের শেষ দিনের ঠিক আগে বিজ্ঞপ্তি প্রকাশ করে একথা জানাল প্রাথমিক শিক্ষা সংসদ। সাধারণ শ্রেণির প্রার্থীরা ৪৫ শতাংশ নম্বর পেলেই বসতে পারবেন পরীক্ষায়। সংরক্ষিতরা ৪০ শতাংশ পেলেই যোগ্য বিবেচিত হবেন। তবে এই ছাড় শুধুমাত্র বৈধ ২০১০ সালের ২৩ অগাস্টের আগে স্নাতক বা বিএড ডিগ্রিধারীদের জন্য।

বুধবার প্রাথমিক শিক্ষা সংসদের তরফে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, ২০১০ সালের ২৩ অগাস্টের আগে স্নাতক বা বিএড ডিগ্রিধারীদের জন্য টেটের যোগ্যতামানে ছাড় ঘোষণা করা হয়েছে। সাধারণ শ্রেণির প্রার্থীরা ৪৫ শতাংশ ও সংরক্ষিতরা ৪০ শতাংশ নম্বর পেলেই যোগ্য বিবেচিত হবেন। তাদের ক্ষেত্রে স্নাতকে ৫০ শতাংশ নম্বর পাওয়া বাধ্যতামূলক নয়।

কথার জবাব কথায় দিন, আর লাঠির জবাব লাঠিতে দিন, রামপুরহাটে সুকান্ত

বৃহস্পতিবারই ২০২২ প্রাথমিক টেটের ফর্ম পূরণের শেষ দিন। তার আগের দিন পর্ষদের এই সিদ্ধান্তে নতুন করে অনেকে পরীক্ষায় বসার জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছেন। এদিন রাত ১২টার মধ্যে তাদের ফর্ম পূরণ সম্পূর্ণ করতে হবে। ১১ ডিসেম্বর আয়োজিত হবে প্রাথমিক টেট। ১১ হাজার শূন্যপদের জন্য প্রার্থী নির্বাচন করা হবে এই পরীক্ষার মাধ্যমে। ২ ঘণ্টা ৩০ মিনিটের মধ্যে দিতে হবে ১৫০ নম্বরের পরীক্ষা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আগামিকাল প্রদোষ ব্রতর শুভ সময়, পুজো বিধি ও প্রদোষ উপবাসের গুরুত্ব জেনে নিন ভূমিষ্ট হল বিরাট-অনুষ্কার দ্বিতীয় সন্তান, ছোট্ট ভামিকার ভাই হল না বোন? ১৯৯০ বিশ্বকাপের ফাইনালে তাঁর গোলেই স্বপ্ন ভেঙেছিল মারাদোনার, প্রয়াত ব্রেমে আজিমগঞ্জ- নসিপুর রেলসেতু খুলবে শীঘ্রই, শিয়ালদা থেকে এনজেপি এবার আরও কাছে বামপন্থীদের অপমানে ভারত ছেড়ে বাংলাদেশে যেতে চান কবীর সুমন! লিখলেন 'ওঁরা আমায়…' পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদের পথে এমবাপ্পে, কত নম্বর জার্সি গায়ে মাঠে নামবেন? আর্টিকেল ৩৭০ দেখার অনুরোধ প্রধানমন্ত্রী মোদীর! ধন্যবাদ জানিয়ে ইয়ামি লিখলেন কী? সম্পর্কের জের? কোন্নগরে শিশু খুনে গ্রেফতার মা ও তাঁর বন্ধবী আগামিকাল কার কেমন কাটবে? জেনে নিন বুধবার ২১ ফেব্রুয়ারির রাশিফল, আজ সন্ধ্যাতেই শ্রীময়ীর সঙ্গে বিয়ে, কাঞ্চনকে 'শারীরিক ভাবে ফিট' থাকার পরামর্শ রুদ্রনীলের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.