বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিকে প্রতিটি শূন্যপদের জন্য জমা পড়েছে ৬৩টি আবেদন, জানাল সংসদ

প্রাথমিকে প্রতিটি শূন্যপদের জন্য জমা পড়েছে ৬৩টি আবেদন, জানাল সংসদ

প্রতিকি ছবি

১৪ অক্টোবর থেকে অনলাইনে প্রাথমিক টেটের ফর্ম পূরণ করা যাবে বলে জানিয়েছিল সংসদ। ফর্ম পূরণের শেষ দিন ছিল ৩ নভেম্বর রাত ১২টা। শুক্রবার প্রাথমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে, এবার আবেদন জমা পড়েছে মোট ৬ লক্ষ ৯০ হাজার।

বৃহস্পতিবার মধ্যরাতে শেষ হয়েছ ২০২২ প্রাথমিক টেটের ফর্ম পূরণের সময়সীমা। তার ২৪ ঘণ্টার মধ্যেই মোট আবেদনকারীর সংখ্যা জানিয়ে দিল প্রাথমিক শিক্ষা সংসদ। শুক্রবার সংসদের তরফে জানানো হয়েছে ১১ হাজার পদের জন্য আবেদন জমা পড়েছে ৬ লক্ষ ৯০ হাজার। ১১ ডিসেম্বর নেওয়া হবে পরীক্ষা।

তৃণমূল জমানায় এই নিয়ে চতুর্থবার প্রাথমিক টেট হতে চলেছে। এর আগে ২০১২, ২০১৪ ও ২০১৭ সালে টেটের আয়োজন হয়েছিল। ২০১৭ সালের আবেদনের ভিত্তিতে পরীক্ষা হয়েছে ২০২১ সালে। যার ফল প্রকাশিত হয় গত জানুয়ারিতে।

১৪ অক্টোবর থেকে অনলাইনে প্রাথমিক টেটের ফর্ম পূরণ করা যাবে বলে জানিয়েছিল সংসদ। ফর্ম পূরণের শেষ দিন ছিল ৩ নভেম্বর রাত ১২টা। শুক্রবার প্রাথমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে, এবার আবেদন জমা পড়েছে মোট ৬ লক্ষ ৯০ হাজার। প্রতিটি শূন্যপদের জন্য লড়াই করবেন ৬৩ জন প্রার্থী।

নিয়োগ দুর্নীতির তদন্তের মধ্যেই নিয়োগপ্রক্রিয়ায় নজর রয়েছে রাজ্যবাসীর। প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে গত কয়েক বছরে কী ভাবে মোটা টাকার বিনিময়ে চাকরি বিক্রি করেছেন পার্থ – মানিকরা তা অনেকটাই সামনে এসেছে। তবে সংসদের আশ্বাস এবার নিয়োগ হবে মেধার ভিত্তিতে।

 

বন্ধ করুন