বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিকে চাকরিপ্রার্থীদের বিকাশ ভবন অভিযানে উত্তপ্ত করুণাময়ী
ব্যানার হাতে বিকাশ ভবন অভিযানে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা।

প্রাথমিকে চাকরিপ্রার্থীদের বিকাশ ভবন অভিযানে উত্তপ্ত করুণাময়ী

  • চাকরিপ্রার্থীদের দাবি, ২০১৭ সালের প্রাথমিক টেটে ৯,৮৯৬ জন উত্তীর্ণ হলেও কেউ চাকরি পাননি। এব্যাপারে প্রাথমিক শিক্ষা সংসদের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

২০১৪-র পর এবার চাকরির দাবিতে পথে নামলেন ২০১৭ সালের প্রাথমিক টেট উত্তীর্ণরা। বৃহস্পতিবার দুপুরে তাদের বিকাশ ভবন অভিযান কর্মসূচিকে কেন্দ্র করে বিধাননগরের করুণাময়ী চত্বরে ধুন্ধুমার বাঁধে। প্রচুর বিক্ষোভকারীকে গ্রেফতার করে পুলিশ। অনেকে অসুস্থও হয়ে পড়েন।

এদিন করুণাময়ী থেকে বিকাশ ভবনের দিকে এগোতেই চাকরিপ্রার্থীদের ওপর হামলে পড়ে পুলিশ। তাদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয়। প্রচণ্ড গরমে ধাক্কাধাক্কিতে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী।

চাকরিপ্রার্থীদের দাবি, ২০১৭ সালের প্রাথমিক টেটে ৯,৮৯৬ জন উত্তীর্ণ হলেও কেউ চাকরি পাননি। এব্যাপারে প্রাথমিক শিক্ষা সংসদের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। যার জেরে বিকাশ ভবন অভিযান কর্মসূচি করতে বাধ্য হয়েছেন তাঁরা।

এদিন ব্যানার প্ল্যাকার্ড হাতে নিয়ে বিকাশ ভবনের দিকে এগিয়ে যান চাকরিপ্রার্থীরা। পোস্টারে হাতে লেখা ছিল ‘৫ বছরের বঞ্চনার বিচার চাই।’ বলে রাখি, প্রাথমিক টেটে দুর্নীতির অভিযোগে কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে দায়ের হয়েছে মামলা।

বুধবারও প্রাথমিক টেটের চাকরিপ্রার্থীদের আন্দোলনে উত্তপ্ত হয়ে উঠেছিল রাজপথ। সেদিন নবান্ন অভিযান করেন ২০১৪ সালে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা।

 

 

বন্ধ করুন