বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিকে আরও ১১২ জনকে পুজোর আগে নিয়োগের নির্দেশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

প্রাথমিকে আরও ১১২ জনকে পুজোর আগে নিয়োগের নির্দেশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

  • এদিন বিচারপতি চট্টোপাধ্যায় জানিয়েছেন, আবেদনকারী ১১২ জনকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগপত্র দিতে হবে। নিয়োগপত্র দেওয়া হল কি না তা পুজোর আগে জানাতে হবে আদালতকে।

প্রাথমিক টেটে বঞ্চিত আরও ১১২ জনকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর আগে গত সোমবার ২৩ জন ও মঙ্গলবার ৫৪ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছিলেন তিনি।

আবেদনকারীদের দাবি, ২০১৪ সালের টেট দিয়েছিলেন তাঁরা। কিন্তু অসফল হন। কিন্তু ওই পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল রয়েছে বলে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাসে মামলা হয়। ২০১৮ সালে সেই মামলার রায়ে প্রতিটি ভুল প্রশ্নের জন্য প্রত্যেককে ১ নম্বর করে দেওয়ার নির্দেশ দেন বিচারপতি চট্টোপাধ্যায়। এর জেরে পাশ করেন ওই ১১২ জন। কিন্তু তাদের খাতায় কলমে সেই নম্বর দেয়নি সংসদ। ফলে ২০১৬ সাল ও ২০২০ সালের টেটে অংশগ্রহণ করতে পারেননি আবেদনকারীরা। ২০২১ সালের ডিসেম্বরে তাদের বাড়তি নম্বর দেওয়া হয়। এর পরই আদালতের দ্বারস্থ হন তাঁরা।

জেলবন্দি পার্থকে বিজনেস অ্যাডভাইজরি কমিটির বৈঠকে আমন্ত্রণ বিধানসভার স্পিকারের

এদিন বিচারপতি চট্টোপাধ্যায় জানিয়েছেন, আবেদনকারী ১১২ জনকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগপত্র দিতে হবে। নিয়োগপত্র দেওয়া হল কি না তা পুজোর আগে জানাতে হবে আদালতকে।

এর আগে একই রকম মামলার রায়ে সোম ও মঙ্গলবার যথাক্রমে ২৩ ও ৫৪ জনকে নিয়োগের নির্দেশ দেয় আদালত। বিচারপতি জানিয়েছেন, এদের শূন্যপদের ব্যবস্থা করতে হবে রাজ্য সরকারকে। দরকারে ভবিষ্যতের শূন্যপদ থেকে নিয়োগ দিতে হবে এদের।

 

বন্ধ করুন