বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ডিভিশন বেঞ্চের রায়ের পরই প্রাথমিক শিক্ষা সংসদের অফিসে CBI
প্রতীকি ছবি (HT_PRINT)

ডিভিশন বেঞ্চের রায়ের পরই প্রাথমিক শিক্ষা সংসদের অফিসে CBI

  • প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে শুক্রবার সিঙ্গল বেঞ্চের রায়ে শিলমোহর দিয়েছে ডিভিশন বেঞ্চ। জানিয়ে দিয়েছে এই দুর্নীতির তদন্ত চালিয়ে যাবে সিবিআই। সঙ্গে ২৬৯ জনের চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ বহাল থাকবে।

ডিভিশন বেঞ্চের রায়ের পরই প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে প্রাথমিক শিক্ষা সংসদের দফতরে ফের হানা দিল সিবিআই। শুক্রবার দুপুরে সংসদের দফতরে পৌঁছয় সিবিআইয়ের ৩ সদস্যের দল। সেখানে তারা সার্ভার থেকে তথ্য সংগ্রহ করছেন বলে জানা গিয়েছে।

এদিন দুপুর ৩টে নাগাদ নিজাম প্যালেস থেকে বেরোন সিবিআইয়ের ৩ আধিকারিক। তাদের মধ্যে ১ জন ডিজিটাল ডেটা এক্সপার্ট রয়েছেন। প্রাথমিক শিক্ষা সংসদের দফতরে পৌঁছে সার্ভার রুমে চলে যান তাঁরা। সেখানে প্রাথমিক নিয়োগ সংক্রান্ত তথ্য সংগ্রহের কাজ শুরু করেন।

প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে শুক্রবার সিঙ্গল বেঞ্চের রায়ে শিলমোহর দিয়েছে ডিভিশন বেঞ্চ। জানিয়ে দিয়েছে এই দুর্নীতির তদন্ত চালিয়ে যাবে সিবিআই। সঙ্গে ২৬৯ জনের চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ বহাল থাকবে। সিবিআইকে নির্দিষ্ট সময় অন্তর তদন্তের অগ্রগতির বিষয়ে জানাতে হবে আদালতকে। এদিন অভিযুক্তদের কোনও কথাতেই আমল দেয়নি ডিভিশন বেঞ্চ।

এছাড়া এদিন পর্ষদ সভাপতির পদ থেকে মানিক ভট্টাচার্যকে অপসারণের নির্দেশও বহাল রেখেছে আদালত। মানিকবাবু ও তাঁর পরিবারকে আদালতে তাদের সম্পত্তির হিসাবও জমা দিতে হবে।

প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

 

বন্ধ করুন