বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিক TET পাশ করেছেন মমতা, শুভেন্দু, সুজনও? নম্বরের লিস্টে জ্বল জ্বল করছে নাম

প্রাথমিক TET পাশ করেছেন মমতা, শুভেন্দু, সুজনও? নম্বরের লিস্টে জ্বল জ্বল করছে নাম

শুভেন্দু অধিকারী, মমতা বন্দ্যোপাধ্যায় ও সুজন চক্রবর্তী।

তালিকায় রয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি নেতা দিলীপ ঘোষ ও সিপিআইএম নেতা সুজন চক্রবর্তীর নাম। তালিকা অনুসারে সুজনবাবু পেয়েছেন ৯৯, মমতা বন্দ্যোপাধ্যায় ৯২ ও দিলীপবাবু ৮৪ নম্বর।

প্রাথমিক টেটের প্রকাশিত নম্বরের তালিকা নিয়ে শুরু হল নতুন বিতর্ক। এই তালিকায় নাম রয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা থেকে শুরু করে তাবড় রাজনৈতিক নেতার। এমনকী পাশে রয়েছে প্রাপ্ত নম্বরও। যদিও পর্ষদের দাবি, বিষয়টি কাকতালীয়। এর নামে একাধিক ব্যক্তি থাকতেই পারেন। তবে চাকরিপ্রার্থীদের তরফে জানানো হয়েছে, বিষয়টি আদালতের গোচরে আনা হবে।

আদালতের কড়া ধমক খেয়ে শুক্রবার ২০১৭ প্রাথমিক টেটের নম্বরের তালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষা সংসদ। এর পর প্রকাশিত হয় ২০১৪ সালের প্রাথমিক টেটের নম্বর। সেই তালিকায় রয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি নেতা দিলীপ ঘোষ ও সিপিআইএম নেতা সুজন চক্রবর্তীর নাম। তালিকা অনুসারে সুজনবাবু পেয়েছেন ৯৯, মমতা বন্দ্যোপাধ্যায় ৯২ ও দিলীপবাবু ৮৪ নম্বর। তাহলে কি এরাও পরীক্ষায় বসেছিলেন?

রোজ গোলাপ ও একটি করে ছবি পাঠানো হবে শুভেন্দুকে, আজ থেকে কর্মসূচি শুরু তৃণমূলের

যদিও প্রাথমিক শিক্ষা সংসদের তরফে ত্রুটির সম্ভাবনা খারিজ করে জানানো হয়েছে। লক্ষ লক্ষ চাকরিপ্রার্থী পরীক্ষা দিয়েছেন তাদের কারও সঙ্গে মুখ্যমন্ত্রী বা অন্য কোনও রাজনৈতিক নেতার নামের সাদৃশ্য থাকতেই পারে। তাই বলে তালিকা ভুল এটা বলা ঠিক নয়।

যুক্তি মেনে নিলেও সন্দেহ কাটছে না চাকরিপ্রার্থীদের। তাদের তরফে জানানো হয়েছে, পর্ষদ একটা সম্ভাবনার কথা বলছে। আমরা সেটাকে খারিজ করছি না। কিন্তু কিছু একটা গোলমাল লাগছে। আমরা আদালতকে বিষয়টা জানাব। দরকারে ওই রোল নম্বরের প্রার্থীকে আদালতে হাজির করানোর আবেদন জানাব।

ওদিকে সোমবারই প্রাথমিকে ৮২ পেয়ে পাশ করা প্রার্থীদের আবেদনের সীমা ৭ দিন বাড়িয়েছে প্রাথমিক শিক্ষা সংসদ।

 

বন্ধ করুন