বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Primary TET Scam: প্রাথমিকে নিয়োগে সবচেয়ে দুর্নীতি পূঃ মেদিনীপুরে, CBI-কে তালিকা দিলেন আধিকারিকরা

Primary TET Scam: প্রাথমিকে নিয়োগে সবচেয়ে দুর্নীতি পূঃ মেদিনীপুরে, CBI-কে তালিকা দিলেন আধিকারিকরা

নিজাম প্যালেস। নিজস্ব চিত্র

সূত্রের খবর, প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে সব থেকে বেশি বেআইনি নিয়োগ হয়েছে পূর্ব মেদিনীপুরে। আর সেই সমস্ত নিয়োগের সুপারিশ এসেছে এক নেতার লেটারহেডে। তেমনই একটি চিঠি সিবিআইয়ের হাতে তুলে দিয়েছেন প্রাথমিক শিক্ষা দফতরের আধিকারিকরা।

প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে সিবিআইয়ের তলবে মঙ্গলবার নিজাম প্যালেসে হাজিরা দিলেন পূর্ব মেদিনীপুরের প্রাথমিক শিক্ষা সংসদের ৩ আধিকারিক। মঙ্গলবার নথিসহ নিজাম প্যালেসে হাজির হন তাঁরা। সূত্রের খবর, এক নেতার লেটারহেডে DPSC-র কাছে যে সুপারিশ এসেছিল তা সিবিআই আধিকারিকদের হাতে তুলে দিয়েছেন তাঁরা।

প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে সোমবার হুগলির আধিকারিকরা হাজিরা দেন। মঙ্গলবার ছিল পূর্ব মেদিনীপুরের আধিকারিকদের পালা। এদিন পূর্ব মেদিনীপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদের ৩ জন আধিকারিক হাজিরা দেন নিজাম প্যালেসে। তাঁদের একজন দাবি করেন ২০১৪ প্রাথমিক টেটের ভিত্তিতে ৭৭৬ জনকে জেলায় সুপারিশের ভিত্তিতে নিয়োগ করা হয়েছে। সেই তালিকা তদন্তকারীদের হাতে তুলে দেন তাঁরা।

সূত্রের খবর, প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে সব থেকে বেশি বেআইনি নিয়োগ হয়েছে পূর্ব মেদিনীপুরে। আর সেই সমস্ত নিয়োগের সুপারিশ এসেছে এক নেতার লেটারহেডে। তেমনই একটি চিঠি সিবিআইয়ের হাতে তুলে দিয়েছেন প্রাথমিক শিক্ষা দফতরের আধিকারিকরা।

সিবিআই সূত্রে খবর, কোথায় কত বেআইনি নিয়োগ হয়েছে তা জানতে রাজ্যের সমস্ত জেলার প্রাথমিক শিক্ষা সংসদের একে একে তলব করা হয়েছে। ২২ মে পর্যন্ত চলবে এই হাজিরার প্রক্রিয়া।

 

বাংলার মুখ খবর

Latest News

নিটকাণ্ডে IIT মাদ্রাজের ডিরেক্টরের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ!NTA কী বলছে মেসির বিরুদ্ধে খেলা অজি বিশ্বকাপারের সঙ্গে চুক্তিতে শিলমোহর মোহনবাগানের তৃণমূলে এমন কোনও নেতা নেই যিনি…, মমতার ‘বিবেকবান চাই’ মন্তব্যকে কটাক্ষ দিলীপের GDP বৃদ্ধি ৬.৫-৭% হারে… বাজেটের আগে সংসদে অর্থনৈতিক সমীক্ষা পেশ নির্মলার পরনে কালো গেঞ্জি, বিবর্ণ গায়ের রং, মাথার চুলের একী হাল! প্রিয়াঙ্কাকে দেখলে… 'ওর মনে হয়েছিল...' অর্ণবের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ঈপ্সিতা Sri Lanka Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভাগ্য ফেরাতে চান? তাহলে শ্রাবণের মতো পবিত্র মাসে এই রঙের পোশাক ভুলেও পরবেন না আইবিপিএস ক্লার্ক ২০২৪ পরীক্ষার রেজস্ট্রেশনের সময়সীমা বাড়ল! শেষ তারিখ কবে? পুরনো বিবাদ অতীত, দেশের স্বার্থে গৌতির সঙ্গে কাজ করতে সমস্যা নেই কোহলির- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.