বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুধু প্রাথমিক নয়, উচ্চ প্রাথমিকের চাকরির জন্যও টাকা তুলেছে কুন্তল: তাপস মণ্ডল

শুধু প্রাথমিক নয়, উচ্চ প্রাথমিকের চাকরির জন্যও টাকা তুলেছে কুন্তল: তাপস মণ্ডল

তাপস মণ্ডল

এদিন তিনি বলেন, প্রাথমিকের ৩২৫ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে ১ লক্ষ টাকা করে নিয়েছিলেন কুন্তলবাবু। ২,৬০০ সংগঠক শিক্ষক পদের জন্য নিয়েছিলেন ৫০ হাজার টাকা করে। আপার প্রাইমারির শিক্ষক পদের জন্য ১০০ জনের কাছ থেকে ২ লক্ষ টাকা করে নিয়েছিলেন তিনি।

নিয়োগ দুর্নীতি নিয়ে মুখ খুলে আরও এক বিস্ফোরক তথ্য দিলেন মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ শিক্ষা ব্যবসায়ী তাপস মণ্ডল। শুক্রবার সংবাদমাধ্যমকে তিনি জানান, ঠিক কী ভাবে চাকরিপ্রার্থীদের থেকে ১৯ কোটি ৪৪ লক্ষ টাকা তুলেছিলেন হুগলির তৃণমূল নেতা কুণাল ঘোষ। সঙ্গে তিনি জানান, চাকরি না হওয়ায় টাকা ফেরত চাইলেও টাকা ফেরত দেননি ওই তৃণমূল নেতা।

গত বুধবার সিবিআইয়ের জেরা শেষ করে বেরনোর সময় সংবাদমাধ্যমের সামনে বোমা ফাটিয়েছিলেন তাপসবাবু। বলেছিলেন, শিক্ষক হিসাবে নিয়োগের জন্য অফলাইনে ভর্তি ৩২৫ জন ডিএলএড পড়ুয়ার থেকে ১৯ কোটি ৪৪ লক্ষ ৫০ হাজার টাকা তুলেছিলেন হুগলির তৃণমূল নেতা কুন্তল ঘোষ। শুক্রবার সেই টাকার ব্যাখ্যা দিলেন তাপসবাবু।

এদিন তিনি বলেন, প্রাথমিকের ৩২৫ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে ১ লক্ষ টাকা করে নিয়েছিলেন কুন্তলবাবু। কিন্তু এদের সবাই চাকরি পাননি। চাকরি যারা পেয়েছেন তাদের কাছ থেকে আরও ৫ লক্ষ টাকা করে নিয়েছেন তিনি। ২,৬০০ সংগঠক শিক্ষক পদের জন্য নিয়েছিলেন ৫০ হাজার টাকা করে। আপার প্রাইমারির শিক্ষক পদের জন্য ১০০ জনের কাছ থেকে ২ লক্ষ টাকা করে নিয়েছিলেন তিনি। এই প্রতিটি লেনদেনের রসিদ দিয়েছিলেন কুন্তলবাবু। প্রতিটি রসিদে সই রয়েছে তাঁর। সব মিলিয়ে টাকার পরিমাণ ১৯ কোটি ৪৪ লক্ষ ৫০ হাজার।

তাপসবাবু সংবাদমাধ্যমকে আরও বলেন, আমি এসবে জড়াতে চাইনি। কিন্তু ছাত্রছাত্রীরা আমার কাছে চাকরির ব্যবস্থা করে দিতে বলত। চাকরি তো একটা সবার দরকার। আমি যখন জানতে পারি একজন ব্যাপারটা দেখছে তখন তার কাছে সবাইকে পাঠিয়ে দিয়েছিলাম। তার পর শুনলাম টাকা চাইছে। যদিও সেটা অনেক কম। আমাকে বলা হয়েছিল ১ লক্ষ টাকা নেওয়া হচ্ছে মামলা করে অযোগ্যদের পাশ করিয়ে দেওয়ার জন্য। যে ৩২৫ জনের তালিকা তৈরি হয়েছিল তাদের কাছ থেকে মোট ৩ কোটি ২৫ লক্ষ টাকা নিয়েছিল। তাদের সবাইকে পাশও করিয়ে দিয়েছিল।

তিনি বলেন, আদালতে গেলেও সেই টাকা খরচ হত। তাই আমি ভেবেছিলাম কুন্তল যখন সবটা দেখছে তখন ওর কাছেই পাঠিয়ে দিই। তাছাড়া কুন্তল আগেও অনেককে এভাবে চাকরি দিয়েছিল।

 

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.