বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নেই নম্বর বিভাজনের উল্লেখ, পর্ষদের পেশ করা নথি ফেরত পাঠালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়
কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় 

নেই নম্বর বিভাজনের উল্লেখ, পর্ষদের পেশ করা নথি ফেরত পাঠালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

  • গত ১৭ অগাস্ট ২০১৪ সালের প্রাথমিক টেটের ভিত্তিতে নিযুত্ত সমস্ত শিক্ষকের নম্বর আদালতে পেশের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশ মেনে বৃহস্পতিবার আদালতে ৪টি ব্যাগে করে নথি জমা দেয় প্রাথমিক শিক্ষা সংসদ। তার মধ্যে থেকে একটি ফাইল তুলে নেন বিচারপতি।

চার বস্তা নথি থেকে একটা ফাইল তুললে বিচারক। কয়েকটা পাতা উলটেই বললেন, এই নথি ফেরত নিয়ে যান। এই নথি গ্রহণযোগ্য নয়। বৃহস্পতিবার এভাবেই প্রাথমিকে নিয়োগে পর্ষদের পেশ করা নথি ফেরত পাঠালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। স্পষ্ট জানিয়ে দিলেন, বিষয়ভিত্তিক নম্বর বিভাজন পেশ করতে হবে আদালতে।

গত ১৭ অগাস্ট ২০১৪ সালের প্রাথমিক টেটের ভিত্তিতে নিযুত্ত সমস্ত শিক্ষকের নম্বর আদালতে পেশের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশ মেনে বৃহস্পতিবার আদালতে ৪টি ব্যাগে করে নথি জমা দেয় প্রাথমিক শিক্ষা সংসদ। তার মধ্যে থেকে একটি ফাইল তুলে নেন বিচারপতি। কয়েকটি পাতা উলটে বলেন, এই নথি আদালত গ্রহণ করবে না। এই নথিতে শুধুমাত্র প্রার্থীদের মোট নম্বর উল্লেখ করা হয়েছে। বিষয়ভিত্তিক নম্বর বিভাজন কোথায়। স্বচ্ছতার স্বার্থে বিষয়ভিত্তিক নম্বর বিভাজনের তালিকা জমা দিতে বলেছিল আদালত। স্বচ্ছতার সঙ্গে আপোস করব না। একথা বলে চার ব্যাগ নথিই ফিরিয়ে দেন বিচারপতি।

অবিশ্বাস্য! স্টার জলসার নতুন সিরিয়ালে দেখা যাবে প্রয়াত অভিনেত্রী পল্লবী দে-কে

সঙ্গে তিনি বলেন, এই তথ্য দরকার পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডলের ১০ জন ঘনিষ্ঠের প্রাথমিকে চাকরি পাওয়া সংক্রান্ত মামলায়। সেজন্য আপাতত মামলাকারী ও পর্ষদের আইনজীবীরা বসে ওই ১০ জনের নম্বর বিভাজনের তালিকা তৈরি করুন। তাতে সই করতে হবে পর্ষদের সচিবকে। আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে ওই তালিকা আদালতে পেশ করতে হবে। ২১ সেপ্টেম্বর মামলাটি ফের শুনবে আদালত।

 

বন্ধ করুন