বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাপের মুখে ইস্তফা দিইনি, ইস্তফাপত্রে লিখলেন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ
কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

চাপের মুখে ইস্তফা দিইনি, ইস্তফাপত্রে লিখলেন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ

  • হাসপাতাল সূত্রের খবর, সম্প্রতি সরকারের সঙ্গে মঞ্জুদেবীর দূরত্ব ক্রমে বাড়ছিল। হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সঙ্গে বিভিন্ন বিষয়ে সহমত ছিলেন না তিনি।

পদত্যাগ করলেন কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মঞ্জু বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রাজ্যে স্বাস্থ্য অধিকর্তার কাছে ইস্তফা দিয়েছেন তিনি। সেখানে তিনি লিখেছেন, কোনও চাপের কাছে নতি স্বীকার করে ইস্তফা দেননি তিনি। আর চিঠির এই বয়ান নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

মঞ্জুদেবী তাঁর ইস্তফাপত্রে লিখেছেন, শারীরিক অসুস্থতার জন্য গুরুত্বপূর্ণ এই পদের ভার সামলাতে পারছেন না তিনি। তাই ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে ৩১ ডিসেম্বর পর্যন্ত কাজ চালিয়ে যাবেন তিনি। কিন্তু সত্যিই কি কোনও চাপ ছিল না মঞ্জুদেবীর ওপর?

হাসপাতাল সূত্রের খবর, সম্প্রতি সরকারের সঙ্গে মঞ্জুদেবীর দূরত্ব ক্রমে বাড়ছিল। হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সঙ্গে বিভিন্ন বিষয়ে সহমত ছিলেন না তিনি। এমনকী তাঁর বিরোধিতা সত্বেও মেডিক্যাল কলেজের চক্ষু বিভাগের ভবন ভেঙে ফেলে সেখানে ট্রমা কেয়ার কেন্দ্র তৈরির সিদ্ধান্ত হয়েছে। ঘনিষ্ঠরা জানাচ্ছেন, গত কয়েকদিন ধরেই অত্যন্ত বিচলিত ছিলেন মঞ্জুদেবী। তাই মেয়াদ শেষের ৬ মাস আগেই ইস্তফা দিলেন তিনি।

স্বাস্থ্য ভবন সূত্রের খবর, নতুন অধ্যক্ষ হতে চলেছেন সাগর দত্ত মেডিক্যাল কলেজের অধ্যক্ষ রঘুনাথ মিশ্র।

বন্ধ করুন