বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোর সময় পুরনো ভাড়াতেই চলবে বাস, সরকারের ধমক খেয়ে জানালেন বাসমালিকরা
বাসে ওঠার ভিড় (ছবি সৌজন্য পিটিআই)
বাসে ওঠার ভিড় (ছবি সৌজন্য পিটিআই)

পুজোর সময় পুরনো ভাড়াতেই চলবে বাস, সরকারের ধমক খেয়ে জানালেন বাসমালিকরা

  • বাসমালিকদের দাবি, সরকারি নির্দেশিকা মেনে যত সিট তত যাত্রী নিয়ে বাস চালাতে গেলে পুরনো ভাড়ায় সম্ভব নয়। কিন্তু প্রশ্ন হল, যত সিট তত যাত্রী নিয়ে চলছে কোন রুটের বাস?

সরকারের পদক্ষেপের পর শারদোৎসবে অতিরিক্ত ভাড়া নেবেন না বলে জানিয়ে দিলেন বাসমালিকরা। সরকারি তালিকা মেনেই কলকাতা ও শহরতিলর বিভিন্ন রুটে চলবে বেসরকারি বাস।

গত অগাস্টে সরকারের সঙ্গে মালিকদের ভাড়াবৃদ্ধির বৈঠক ব্যর্থ হয়। অভিযোগ, তার পর থেকে ধাপে ধাপে নিজেদের ইচ্ছামতো ভাড়া বাড়াতে থাকেন বাসমালিকরা। কোনও কোনও রুটে দেড় থেকে দুগুণ ভাড়া নিচ্ছিলেন তাঁরা।

খবর পেয়ে গত সপ্তাহে বেশ কয়েকটি বেসরকারি বাসে হানা দেন পরিবহণ দফতরের আধিকারিকরা। দেখা যায় ৯ টাকার ভাড়া নেওয়া হচ্ছে ১৫ টাকা। ১১ টাকার ভাড়া গুনতে হচ্ছে ২০ টাকা। এর পর বাসমালিকদের ডেকে সতর্ক করে পরিবহণ দফতর। জানানো হয়, এর পর কোনও বাস অতিরিক্ত ভাড়া নিলে বাতিল হতে পারে তার পারমিট।

বাসমালিকদের দাবি, সরকারি নির্দেশিকা মেনে যত সিট তত যাত্রী নিয়ে বাস চালাতে গেলে পুরনো ভাড়ায় সম্ভব নয়। কিন্তু প্রশ্ন হল, যত সিট তত যাত্রী নিয়ে চলছে কোন রুটের বাস?

সরকারের ধমকের পর বাসমালিকরা জনিয়েছেন, পুজোর সময় পুরনো ভাড়াতেই চলবে বাস। অতিরিক্ত ভাড়া নেবেন না তাঁরা। কিন্তু প্রশ্ন হল, সরকারের এই পদক্ষেপে রাস্তায় ফের বাস কমে যাবে না তো?

বন্ধ করুন