বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বকেয়া প্রায় ২০০ কোটি, স্বাস্থ্যসাথী থেকে নিজেদের সরিয়ে নিতে চায় ২০টি নার্সিংহোম

বকেয়া প্রায় ২০০ কোটি, স্বাস্থ্যসাথী থেকে নিজেদের সরিয়ে নিতে চায় ২০টি নার্সিংহোম

স্বাস্থ্যসাথী কার্ড হাতে মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

রাজ্যের ২০টি বেসরকারি হাসপাতালের তরফে স্বাস্থ্য দফতরকে জানানো হয়েছে, রাজ্য সরকারের কাছে তাদের মোট বকেয়ার পরিমাণ প্রায় ২০০ কোটি টাকা।

প্রতিশ্রুতি মেনে ২০ দিনের মধ্যে টাকা মেটাচ্ছে না রাজ্য সরকার। সরকারের কাছে পাওনা প্রায় ২০০ কোটি টাকা। বকেয়া না মেটালে স্বাস্থ্যসাথী কার্ডে পরিষেবা আর দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে স্বাস্থ্য দফতরকে চিঠি দিয়েছে বেসরকারি হাসপাতালের সংগঠন। ২০টি হাসপাতালের তরফে একযোগে এই অভিযোগ জানানো হয়েছে সরকারকে। সঙ্গে স্বাস্থ্যসাথীর প্যাকেজের দাম বৃদ্ধির দাবি জানিয়েছে তারা।

রাজ্যের ২০টি বেসরকারি হাসপাতালের তরফে স্বাস্থ্য দফতরকে জানানো হয়েছে, রাজ্য সরকারের কাছে তাদের মোট বকেয়ার পরিমাণ প্রায় ২০০ কোটি টাকা। রাজ্য সরকার ২০ দিনের মধ্যে বকেয়া পরিশোধের প্রতিশ্রুতি দিলেও তা মানা হচ্ছে না। এছাড়া করোনাকালে স্বাস্থ্যসাথীর প্যাকেজের যে দর সরকার নির্ধারণ করেছিল তা বাড়ানোর দাবি জানিয়েছে তারা। বেসরকারি হাসপাতালগুলির দাবি, এই বিপুল বকেয়া নিয়ে হাসপাতাল চালানো সম্ভব নয়।

যদিও সরকারের তরফে জানানো হয়েছে, স্বাস্থ্যসাথীর বকেয়া নিয়মিত হাসপাতালগুলিকে মিটিয়ে দেওয়া হচ্ছে। ১ মাসের মধ্যে বকেয়া পেয়ে যাচ্ছেন না। ফলে বকেয়া শোধ না করায় পরিষেবা দেওয়া যাবে না বলে যে যুক্তি খাড়া করা হয়েছে তা গ্রহণযোগ্য নয়।

 

বন্ধ করুন