বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খুলছে না বেসরকারি স্কুল, বুধবার থেকে ক্লাস হবে অনলাইনে
ফাইল ছবি

খুলছে না বেসরকারি স্কুল, বুধবার থেকে ক্লাস হবে অনলাইনে

  • এদিন কলকাতার বেসরকারি স্কুলগুলির মধ্যে সাউথ পয়েন্ট, লা মার্টিনিয়ার, সেন্ট জেমস হাই স্কুলের তরফে জানানো হয়েছে ২৬ জুন পর্যন্ত অনলাইনে ক্লাস চলবে। তার পর সরকারি নির্দেশিকা মেনে নেওয়া হবে সিদ্ধান্ত।

সরকারি নির্দেশিকার সামনে মাথা নত করে সশরীরে পঠনপাঠন শুরু না করার সিদ্ধান্ত নিল কলকাতার বেসরকারি স্কুলগুলি। আপাতত অনলাইনে ক্লাস করানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। ২৬ জুন পর্যন্ত অনলাইনে ক্লাস চলবে বলেই সিদ্ধান্ত হয়েছে।

সোমবার স্কুলে গরমের ছুটি বৃদ্ধির বিজ্ঞপ্তি জারির পর বেসরকারি স্কুলের পড়ুয়াদের মধ্যে বিভ্রান্তি ছড়ায়। তবে কি ১৬ জুন থেকে খুলবে না স্কুল। বেশ কয়েকটি বেসরকারি স্কুলের তরফে সশরীরে ক্লাস শুরু হবে বলে জানিয়েও দেওয়া হয়। কিন্তু ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতে বদলে গেল পরিস্থিতি। একসুরে সবাই জানাল স্কুল খুললেও ক্লাস হবে অনলাইনে।

এদিন কলকাতার বেসরকারি স্কুলগুলির মধ্যে সাউথ পয়েন্ট, লা মার্টিনিয়ার, সেন্ট জেমস হাই স্কুলের তরফে জানানো হয়েছে ২৬ জুন পর্যন্ত অনলাইনে ক্লাস চলবে। তার পর সরকারি নির্দেশিকা মেনে নেওয়া হবে সিদ্ধান্ত।

বেসরকারি স্কুলের এই ঘোষণায় বিরক্ত অভিভাবকদের একাংশ। তাদের দাবি, তাদের সন্তানদের স্কুলে পাঠাতে সমস্যা নেই। সন্তান যাতে ভালো মানের শিক্ষা পায় সেজন্য মোটা টাকা খরচ করে বেসরকারি স্কুলে ভর্তি করিয়েছেন তাঁরা। কেন তার পরেও সরকারের নির্দেশে সশরীরে ক্লাস বন্ধ থাকবে স্কুলগুলিতে?

 

বন্ধ করুন