বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ইকো–ইসিজিতে সমস্যা, আগামীকাল অ্যাঞ্জিওগ্রাম সৌরভের, ফোন করে খোঁজ নিলেন অমিত শাহ
উডল্যান্ডস হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি সৌজন্য : পিটিআই (PTI)
উডল্যান্ডস হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি সৌজন্য : পিটিআই (PTI)

ইকো–ইসিজিতে সমস্যা, আগামীকাল অ্যাঞ্জিওগ্রাম সৌরভের, ফোন করে খোঁজ নিলেন অমিত শাহ

  • অ্যাপোলো–তে সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখছেন চারজন চিকিৎসক। তাঁর পারিবারিক চিকিৎসক ডাঃ আফতাব খান ছাড়াও রয়েছেন ডাঃ সপ্তর্ষি বসু, ডাঃ সৌপ্তিক পান্ডা ও ডাঃ সরোজ মণ্ডল।

ইকো কার্ডিওগ্রাম ও ইসিজি পরীক্ষায় কিছু সমস্যা ধরা পড়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। আগামীকাল, বৃহস্পতিবার তাঁর অ্যাঞ্জিওগ্রাম করা হবে। তার পরই তাঁর শরীরে বাকি দুটি স্টেন্ট বসানো হবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে চিকিৎসকদের বোর্ড। বুধবার বিকেলে এমনই জানা গিয়েছে অ্যাপোলো হাসপাতাল সূত্রে। চিকিৎসকরা জানিয়েছেন, সৌরভকে নিয়ে চিন্তার কোনও কারণ নেই।

অ্যাপোলো–তে সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখছেন চারজন চিকিৎসক। তাঁর পারিবারিক চিকিৎসক ডাঃ আফতাব খান ছাড়াও রয়েছেন ডাঃ সপ্তর্ষি বসু, ডাঃ সৌপ্তিক পান্ডা ও ডাঃ সরোজ মণ্ডল। এদিকে, সৌরভ গঙ্গোপাধ্যায় কেমন রয়েছেন জানতে ইতিমধ্যে বিজেপি–র সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়কে ফোন করে খোঁজ নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি চিকিৎসকদের সঙ্গেও কথা বলেছেন বলে জানা গিয়েছে। কেন ২০ দিনের মধ্যে ফের এমন সমস্যা হল তা এদিন জানতে চান অমিত শাহ। পাশাপাশি সৌরভকে দেখতে এদিন হাসপাতালে যান বালির বিধায়ক বৈশালী ডালমিয়াও।

এদিন ফের বুকে ব্যথা হলে বাইপাসের ধারে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। একরকম গ্রিন করিডর করে বেহালা থেকে বাইপাসের অ্যাপোলো হাসপাতালে নিয়ে আসা হয় সৌরভকে। মাত্র আধঘণ্টা সময় লেগেছে এই যাত্রাপথে। হাসপাতালে আসার সঙ্গে সঙ্গে একাধিক শারীরিক পরীক্ষা–সহ রক্তের বিভিন্ন পরীক্ষা করতে দেওয়া হয়। সেগুলির মধ্যে ইকো কার্ডিওগ্রাম ও ইসিজি–র রিপোর্টেই ধরা পড়ে সমস্যা। তা নিয়ে এরইমধ্যে আলোচনায় বসেছেন চিকিৎসকরা। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বৃহস্পতিবার অ্যাঞ্জিওগ্রাম করা হবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

উল্লেখ্য, এর আগে ২ জানুয়ারি অসুস্থ হয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন সৌরভ। তাঁর হার্টে ব্লকেজ ধরা পড়লে একটি স্টেন্টও বসানো হয়। সেই পর্যায়ে ৭ জানুয়ারি হাসপাতাল থেকে ছুটি পান সৌরভ। তার পর থেকে চিকিৎসকদেরই পর্যবেক্ষণে ছিলেন তিনি। ফের ২০ দিনের মাথায় অসুস্থ হয়ে এদিন এদিন অ্যাপোলো হাসপাতালে ভর্তি হলেন বিসিসিআই সভাপতি।

এ ব্যাপারে চিকিৎসক মনোতষ পাঁজা বলেছেন, ‘‌সৌরভের তিনটি আর্টারিতে ব্লক আছে। আপৎকালীনভাবে একটি আর্টারির সমস্যা মেটানো হয়েছে। কিন্তু তিনটি আর্টারিতেই স্টেন্ট দিতে হবে। এখন বাইপাস করার কোনও দরকার নেই। স্টেন্ট বসালেই হবে। ওঁর যেহেতু এখন আবার সমস্যা হচ্ছে তাই বাকি দুটি স্টেন্ট বসাতে হবে।’‌

বন্ধ করুন