বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেষ্টপুরে প্রোমোটারের বিরুদ্ধে স্কুলের জমি দখলের অভিযোগ প্রাক্তনীদের
ফাইল ছবি
ফাইল ছবি

কেষ্টপুরে প্রোমোটারের বিরুদ্ধে স্কুলের জমি দখলের অভিযোগ প্রাক্তনীদের

  • সম্প্রতি স্কুল বন্ধ থাকার সুযোগে ফের সেখানে নির্মাণকাজ শুরু করেছেন প্রোমোটার। প্রাক্তনীরা জানিয়েছেন, শুধু স্কুলের জমি নয়, কেষ্টপুর মেইন রোডের একাংশও দখল করে নিয়েছেন ওই প্রোমোটার।

স্কুলের জমি দখল করে প্রোমোটারির অভিযোগ উঠল কেষ্টপুরে। বিধাননগর পুরসভার ২৭ নম্বর ওয়ার্ডের কেষ্টপুর যদুনাথ মাধবচন্দ্র হাইস্কুলের জমি দখল করে নির্মাণকাজ চলছে বলে অভিযোগ প্রাক্তনীদের। এই নিয়ে আদালতের দ্বারস্থ হওয়ার কথা ভাবছেন তাঁরা।

প্রাক্তনীদের অভিযোগ, স্কুলের আধ কাটা জমি দখল করে ২০০৮ সালে নির্মাণকাজ শুরু করেন স্থানীয় এক প্রোমোটার। ওই এলাকায় আধ কাটা জমির দাম কয়েক লক্ষ টাকা। ওই অংশে স্কুলের পুরনো ভবন ছিল। তবে বর্তমানে ভবনটি পরিত্যক্ত। তারই পিছন দিকের জমি দখল করে শুরু হয়েছিল নির্মাণকাজ। স্কুলের জমি রক্ষা করতে আদালতে যান প্রাক্তনীরা। আদালতের নির্দেশে ২০১১ সাল থেকে বন্ধ ছিল নির্মাণকাজ।

সম্প্রতি স্কুল বন্ধ থাকার সুযোগে ফের সেখানে নির্মাণকাজ শুরু করেছেন প্রোমোটার। প্রাক্তনীরা জানিয়েছেন, শুধু স্কুলের জমি নয়, কেষ্টপুর মেইন রোডের একাংশও দখল করে নিয়েছেন ওই প্রোমোটার। যার ফলে ভবিষ্যতে এলাকায় যানজটের সম্ভাবনা দেখা দিয়েছে। স্কুলের জমি দখল কোনও ভাবেই বরদাস্ত করবে না প্রাক্তনী সংসদ। প্রয়োজনে ফের আদালতে যাবে তারা।

এব্যাপারে স্কুল কর্তৃপক্ষ বা প্রোমোটারের কোনও বক্তব্য মেলেনি।

 

বন্ধ করুন