বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এনআরসি–সিএএ–র প্রতিবাদ, বাবুল–বিজেপিকে ভোট না দেওয়ার ডাক নাগরিকদের একাংশের
তৃণমূল কংগ্রেস প্রার্থী বাবুল সুপ্রিয়।

এনআরসি–সিএএ–র প্রতিবাদ, বাবুল–বিজেপিকে ভোট না দেওয়ার ডাক নাগরিকদের একাংশের

সমাজকর্মী রত্নাবলী রায় জানান, পুলিশের কাছে অনুমতি নিয়েই এই মিছিল করা হয়েছিল। কিন্তু তা সত্বেও পুলিশ মিছিল আটকে দেয়।

‌বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে ভোট প্রচারের মধ্যেই বিজেপি ছেড়ে তৃণমূলে এসে প্রার্থী হওয়া বাবুল সুপ্রিয়কে ভোট না দেওয়ার ডাক দিল নাগরিক সমাজের একাংশ। একইসঙ্গে বিজেপিকেও ভোট না দেওয়ার ডাক দিয়েছেন তাঁরা। ঘটনাকে কেন্দ্র করে পথে নামেন তাঁরা। মিছিল আটকে পুলিশ কয়েকজনকে আটক করেছে।

নাগরিক সমাজের প্রতিনিধিরা জানান, বিজেপিতে থাকার সময়ে জাতীয় নাগরিকপঞ্জী (এনআরসি)‌, নাগরিকত্ব সংশোধনী আইন (‌সিএএ)‌–এর সমর্থক ছিলেন বাবুল সুপ্রিয়। তাই বিজেপি ছেড়ে আসা তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়কে ভোট না দেওয়ার ডাক দেওয়া হচ্ছে। সেইসঙ্গে বিজেপিকেও ভোট না দেওয়ার ডাক দিচ্ছি। উল্লেখ্য, এই বালিগঞ্জ কেন্দ্রে বিজেপি প্রার্থী হয়েছেন কেয়া ঘোষ। জানা যায়, এদিন নাগরিকদের এই মিছিল আটকে দেয় পুলিশ। ২৬ জনকে আটক করা হয়েছে। এদিন নাগরিক সমাজের প্রতিনিধিরা পুলিশের এই অতিসক্রিয়তার বিরুদ্ধেও সরব হন।

এই প্রসঙ্গে সমাজকর্মী রত্নাবলী রায় জানান, পুলিশের কাছে অনুমতি নিয়েই এই মিছিল করা হয়েছিল। কিন্তু তা সত্বেও পুলিশ মিছিল আটকে দেয়। যাদের আটক করা হয়েছে, তাঁদের মধ্যে ৩ জন মহিলাও রয়েছেন। উল্লেখ্য, শুক্রবার এনআরসি, এনপিআর ও সিএএ বিরোধী মঞ্চের পক্ষ থেকে পার্ক সার্কাস মোড়ে জমায়েত হওয়ার আহ্বান জানানো হয়। ওই মঞ্চের পক্ষ থেকে দল মত নির্বিশেষে প্রগতিশীল মানুষদের মিছিলে যোগ দেওয়ার কথা জানানো হয়।

বন্ধ করুন