বাড়ি > বাংলার মুখ > কলকাতা > শেষ পর্যন্ত খুলল জট, বৃহস্পতিবার থেকে বেসরকারি বাসের চাকা গড়াবে বাংলায়
বৃহস্পতিবার থেকে কলকাতায় পুরনো ভাড়ায় বাস চালাতে রাজি হল বেসরকারি বাস মালিকদের সংগঠন।
বৃহস্পতিবার থেকে কলকাতায় পুরনো ভাড়ায় বাস চালাতে রাজি হল বেসরকারি বাস মালিকদের সংগঠন।

শেষ পর্যন্ত খুলল জট, বৃহস্পতিবার থেকে বেসরকারি বাসের চাকা গড়াবে বাংলায়

  • ভাড়া বাড়ানোর দাবি পর্যালোচনা করতে রাজ্য সরকারের তরফে রেগুলেটরি কমিটি গড়ার পরে রাস্তায় বাস নামানোর সিদ্ধান্ত নিয়েছেন মালিকরা।

অবশেষে কাটল জট। বৃহস্পতিবার থেকে কলকাতায় পুরনো ভাড়ায় বাস চালাতে রাজি হল বেসরকারি বাস মালিকদের সংগঠন। খুশি নিত্যযাত্রীরা।

সংগঠনের দাবি মেনে ভাড়া বাড়ানোর দাবি পর্যালোচনা করতে রাজ্য সরকারের তরফে রেগুলেটরি কমিটি গড়ার পরে রাস্তায় বাস নামানোর সিদ্ধান্ত নিয়েছেন মালিকরা। তবে আপাতত পুরনো ভাড়াতেই তাঁরা বাস চালাতে রাজি হয়েছেন৷ 

ইতিমধ্যে পশ্চিমসঙ্গ সরকারের তরফে ঘোষণা করা হযেছে, বেসরকারি বাসের সব আসনেই যাত্রী বসানো যাবে। যদিও বাসে দাঁড়িয়ে সফরের অনুমোদন দেয়নি প্রশাসন। 

সওয়ারির সংখ্যা কম থাকার কারণে বাসের ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছিলেন বাস মালিকরা। তাতে প্রথমে রাজ্য সরকার রাজি না হওয়ায় কলকাতা ও শহরতলিতে বেসরকারি বাস পরিষেবা চালু করার পথে বাধা তৈরি হয়। 

এ দিকে গত সোমবার থেকে অফিস খুলে যাওয়ার পরে পথে নেমে পরিবহণের অভাবে চূড়ান্ত নাকাল হন মানুষ। শুধুমাত্র সরকারি বাস চলার কারণে সামাজিক দূরত্ব বিধির পরোয়া না করে তাতে ঠাসাঠাসি ভিড় হয়। যাত্রী উপচে পড়ে মেট্রো রেলেও। এই পরিস্থিতিতে রাজ্যে করোনা সংক্রমণের হার বৃদ্ধির আশঙ্কায় উদ্বেগ প্রকাশ করেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। 

এ দিন বেসরকারি বাস মালিক সংগঠনের ঘোষণার পরে নিত্যযাত্রীদের স্বস্তি ফিরবে বলে আশা করা যাচ্ছে। তবে সংগঠনের তরফে জানানো হয়েছে, প্রায় দুই মাস বাস অচল থাকার কারণে রক্ষণাবেক্ষণের কাজ সারতে কিছু সময় লাগবে। তা ছাড়া লকডাউনে বহু কর্মী বাড়ি ফিরে গিয়েছেন। তাঁদের ফিরতে সময় লাগবে। ফলে পরিষেবা পুরোপুরি স্বাভাবিক হতে কিছু দেরি হবে।

বন্ধ করুন