বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাদার ডায়েরির গুড়ো দুধের মান নিয়ে উঠছে প্রশ্ন, উদ্যোগী সরকার

মাদার ডায়েরির গুড়ো দুধের মান নিয়ে উঠছে প্রশ্ন, উদ্যোগী সরকার

মাদার ডায়েরির গুড়ো দুধ

‌রাজ্য সরকারের মাদার ডায়েরি কারখানায় সরবরাহ করা গুড়ো দুধের মান নিয়েই উঠেছে প্রশ্ন। অভিযোগ পাওয়ার পরই নড়েচড়ে বসেছে সরকার। দুধের উৎপাদন যাতে অব্যাহত থাকে, সেদিকেই জোর দিয়েছে সরকার।

মাদার ডেয়ারির দুধ উৎপাদনে গুড়ো দুধের বড় ভূমিকা থাকে। কিন্তু সম্প্রতি গ্রাহকদের থেকে অভিযোগ পাওয়া যাচ্ছে, মাদার ডায়েরির দুধ কেটে যাচ্ছে। সংস্থার ডিস্ট্রিবিউশন বিভাগে এই রকম একাধিক অভিযোগ জমা পড়েছে। জানা গিয়েছে, গুড়ো দুধের মান খারাপ হওয়ার কারণেই দুধ কেটে যাচ্ছে। বিষয়টি সংস্থার কর্তৃপক্ষের কানেও গিয়েছে। এই বিষয়ে রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন, ‘‌ডানকুনির মাদার ডায়েরিতে সরবরাহ করা গুড়ো দুধের মান নিয়ে অভিযোগ ওঠায় ওই গুড়ো দুধ নেওয়া বাতিল করা হয়েছে। তবে সরকার দুধ সরবরাহ বজায় রাখতে বদ্ধপরিকর। সেজন্য সবরকম চেষ্টা চালাচ্ছে। অন্যের ওপর নির্ভরতা কমিয়ে রাজ্যেই যাতে গুড়ো দুধ উৎপাদন করা যায়, সেই চেষ্টাই চালানো হচ্ছে।’‌

এই প্রসঙ্গে অবশ্য মাদার ডায়েরি সংস্থার চিফ জেনারেল ম্যানেজার বিজন কৃষ্ণের কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে সংস্থার শ্রমিক সংগঠন সিটুর তরফে জানানো হয়েছে, অনেকদিন ধরেই গুড়ো দুধ নিয়ে সংস্থার কর্তৃপক্ষের কাছে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সংস্থার তরফে কোনও কর্নপাতই করা হয়নি। এর ফলে সংস্থার উৎপাদন ক্ষতিগ্রস্ত হচ্ছে। উল্লেখ্য, গুড়ো দুধের জোগান কম থাকায় মাদার ডায়েরির দুধ উৎপাদনে জটিলতা তৈরি হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

বাংলায় আগেই শুরু হয়েছে শ্রাবণ মাস, ভারতের কিছু জায়গায় তাহলে আজ কেন শ্রাবণের শুরু শ্রীলঙ্কা উড়ে যাওয়ার আগে ‘মিলখা’ স্টাইলে অনুশীলনে ডুবে স্কাই, ভিডিয়ো হল ভাইরাল লটারির নেশায় দেনায় ডুবে যুবক, ধার শোধ করতে বলায় বাবাকে খুন করল গুণধর ছেলে কেন টি২০ দলের অধিনায়ক হলেন না হার্দিক? সূর্যকে বেছে নেওয়ার যুক্তি দিলেন আগরকর জাতীয় দলের জন্য নিজের কোচিং স্টাফকে বেছে নিলেন ভারতের নতুন কোচ মানোলো মার্কুয়েজ সপ্তাহের প্রথম কাজের দিন মন ভালো রাখতেই হবে, পড়ুন দিনের সেরা ৫ জোকস, থাকুন মজায় সারা শরীরে লাল ছোপ, যন্ত্রণা! কোন জিনগত রোগে আক্রান্ত কিম কার্দাশিয়ান 'হাফেরও কম...' কল্কি ২৮৯৮ এডির সমালোচনা ইমনের, রিভিউ দিতেই কটাক্ষের মুখে গায়িকা কারা প্রেম জীবনে নতুন সুযোগ পেতে চলেছেন? কী বলছে আজকের প্রেম রাশিফল মিলেছে বাইডেনের সমর্থন, তবে মনোনয়ন পেতে হবে এখনও, কী বলছেন কমলা হ্যারিস?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.