বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবীন্দ্রভারতী: উপাচার্যের মতই চূড়ান্ত! পাশে দাঁড়ালেন শিক্ষামন্ত্রী, জট কাটবে?

রবীন্দ্রভারতী: উপাচার্যের মতই চূড়ান্ত! পাশে দাঁড়ালেন শিক্ষামন্ত্রী, জট কাটবে?

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি 

ব্রাত্য বসু জানিয়ে দেন, আমার মনে হয় না এগুলো গুরুতর কোনও ব্যাপার। বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের মতই চূড়ান্ত। সূত্রের খবর, শিক্ষামন্ত্রী তাঁর অবস্থান স্পষ্ট করে দেওয়ার পর এবার শাসক প্রভাবিত কর্মচারী ইউনিয়ন কতটা সুর নরম করে সেটাই দেখার।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের নিজের দফতরের কর্মী সংকট নিয়ে প্রশ্ন তুলেছিলেন খোদ উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী। এমনকী সেই প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকেও তিনি বিষয়টি জানিয়েছেন। তারপরেও সমস্যা মেটেনি। তবে এবার শিক্ষামন্ত্রী অবশ্য় উপাচার্যের পাশে দাঁড়ালেন। এমনকী বিশ্ববিদ্যালয়ের শেষ কথা যে উপাচার্যই বলবেন সেকথাও কার্যত জানিয়ে দেন তিনি। এতে কিছুটা হলেও আশ্বস্ত হয়েছেন উপাচার্য। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মন্ত্রী একথা বলে থাকলে, আশা করি পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

সূত্রের খবর, উপাচার্যের ঘরের কাছেই বিশ্ববিদ্যালয়ের তৃণমূল প্রভাবিত কর্মচারী ইউনিয়নের অফিস। তাঁদের একাংশের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নানা কারণে মতবিরোধ রয়েছে বলে খবর। তার জেরে সংঘাত একেবারে চরমে।

খোদ উপাচার্য অভিযোগ করেন আমার দফতরে যে কর্মীরা কাজ করতেন তাঁদের কোনও অজ্ঞাত কারণে সরিয়ে নেওয়া হয়েছে। এদিকে সংবাদমাধ্যমে দেখা যায় কর্মী সংকটের জেরে উপাচার্যের গাড়ির চালক চা বিলি করছেন। অধ্যাপক ও অন্য়ান্য আধিকারিকরাই ফাইল বয়ে আনছেন। এমনকী ন্য়াক মূল্যায়ণ সংক্রান্ত কাজেও সমস্যা তৈরি হচ্ছিল বলে খবর। এনিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তিনি ইস্তফা দেওয়ার ইচ্ছাও প্রকাশ করেছিলেন।

তারপরই এনিয়ে প্রয়োজনীয় আশ্বাস দেন শিক্ষামন্ত্রী। ব্রাত্য বসু জানিয়ে দেন, আমার মনে হয় না এগুলো গুরুতর কোনও ব্যাপার। বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের মতই চূড়ান্ত। সূত্রের খবর, শিক্ষামন্ত্রী তাঁর অবস্থান স্পষ্ট করে দেওয়ার পর এবার কর্মচারী ইউনিয়ন কতটা সুর নরম করে সেটাই দেখার।

 

বন্ধ করুন