বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজারহাটে জাল স্যানিটাইজার তৈরির কারখানায় অভিযান, গ্রেফতার ১
রাজারহাটে জাল স্যানিটাইজার তৈরির কারখানায় অভিযান, গ্রেফতার ১। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

রাজারহাটে জাল স্যানিটাইজার তৈরির কারখানায় অভিযান, গ্রেফতার ১

ঘটনাস্থল থেকে বাজেয়াপ্ত করা হয়েছে ৩০ হাজার লিটার জাল স্যানিটাজার ও স্যানিটাজার তৈরির বিভিন্ন ধরনের রসায়নিক।

বোতলের গায়ে নামি ব্র‌্যান্ডের লেভেল সাঁটানো। এক ঝলকে দেখলে বোঝার উপায় নেই যে, কোনটা আসল আর কোনটা নকল। নকল স্যানিটাইজার তৈরি করে বাজারে বিক্রির চক্রের পর্দা ফাঁস করলেন ড্রাগ কন্ট্রোল বোর্ড ও ইবির আধিকারিকরা। রাজারহাট থেকে হদিশ মিলল জাল স্যানিটাজার তৈরির কারখানার। ঘটনায় এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থল থেকে বাজেয়াপ্ত করা হয়েছে, ৩০,০০০ হাজার লিটার জাল স্যানিটাজার ও স্যানিটাইজার তৈরির বিভিন্ন ধরনের রসায়নিক।

ইবি সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম তাপস মিত্র। অভিযুক্ত বেলঘড়িয়ার বাসিন্দা।সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে পুলিশকে সঙ্গে নিয়ে রাজারহাটের রেকজোয়ানি এলাকার ওই কারখানায় হানা দেয় ড্রাগ কন্ট্রোল ও ইবির আধিকারিকরা। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় দু’‌টি ঘর ভাড়া নিয়ে রমরমিয়ে চলছিল জাল স্যানিটাইজার তৈরির কারবার। দু’‌টি ঘরই সিল করে দেন তদন্তকারীরা। ঘটনার সময় ডক্টর্স প্লাস নামের ওই কারখানার ম্যানেজার তাপস মিত্রকে গ্রেফতার করে পুলিশ। ওই কারখানা থেকে প্রচুর পরিমাণে জাল স্যানিটাইজার ও স্যানিটাইজার তৈরির সরঞ্জাম বাজেয়াপ্ত করেন তদন্তকারীরা। বাজেয়াপ্ত করা হয়েছে ৩০ হাজার লিটার জাল স্যানিটাজার ও স্যানিটাজার তৈরির বিভিন্ন ধরনের রসায়নিক। এরপর ধৃতকে রাজারহাট থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

বন্ধ করুন