বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বাবুলকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ তদারকির 'সাব কন্ট্রাক্ট' দিলেন রেলমন্ত্রী
মেট্রোর কাজ তদারকিতে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়
মেট্রোর কাজ তদারকিতে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

বাবুলকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ তদারকির 'সাব কন্ট্রাক্ট' দিলেন রেলমন্ত্রী

আমি ওকে বলব এই কাজ চালিয়ে যান। আমি ইস্ট – ওয়েস্ট মেট্রোর কাজ তদারকির সাব কন্ট্রাক্ট বাবুলকে দিলাম।

ইস্ট – ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করে বাবলু সুপ্রিয়কে বাকি অংশের কাজ তদারকিক ‘সাব কন্ট্রাক্ট’ দিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। রেলমন্ত্রী মুখে এমন শব্দবন্ধ শুনে হাসির রোল উঠল মঞ্চে ও দর্শকাশনে। রেলমন্ত্রীর দেওয়া দায়িত্ব মাথা পেতে নিলেন কেন্দ্রীয় বন, পরিবেশ ও জলবায়ু প্রতিমন্ত্রী।

এদিন পীযূষ গোয়েল বলেন, ‘আমি মাসে মাসে কলকাতা আসতে পারি না। বাবুল বললেন, তিনি গঙ্গার নীচে মেট্রোর সুড়ঙ্গ নিজে পরিদর্শন করে এসেছেন। আমি ওকে বলব এই কাজ চালিয়ে যান। আমি ইস্ট – ওয়েস্ট মেট্রোর কাজ তদারকির সাব কন্ট্রাক্ট বাবুলকে দিলাম। আপনি সব খেয়াল রাখুন। কোনও জায়গায় সমস্যা হলে মন্ত্রিসভার বৈঠকে আমাকে জানাবেন।’

ইস্ট – ওয়েস্ট মেট্রোর কাজ নিয়ে প্রথম থেকেই উত্সাহী বাবুল। কাজ দ্রুত শেষ করতে লেগেপড়ে রয়েছেন তিনি। রাজ্যের সঙ্গে দড়ি টানাটানির মধ্যেও সমঝোতার রাস্তা খুঁজে এগোনোর চেষ্টা করছেন তিনি।

তবে বাবুলকে পীযূষ গোয়েল যে দায়িত্ব দিয়েছেন তা মোটেও সহজ নয় বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, হাওড়া ময়দান থেকে সুভাষ সরোবর পর্যন্ত মেট্রোর টানেল তৈরির কাজ মাঝপথে থমকে রয়েছে। বউবাজারের ধসের ফলে হাওড়া ময়দানের দিক থেকে সুড়ঙ্গ তৈরি করতে করতে আসা একটি টানেল বোরিং মেশিন দুর্গা পিতুরি লেনের নীচে আটকে রয়েছে। অন্য সুড়ঙ্গটির কাজ শুরুর অনুমতি পেয়েছে KMRCL. তবে আটকে থাকা টিবিএম কী করে বার করা হবে। আর সেই সুড়ঙ্গের কাজ কীভাবেই বা শুরু হবে তা নিয়ে এখনো কোনও নির্দিষ্ট রূপরেখা তৈরি করা যায়নি। ঘনবসতিপূর্ণ ওই এলাকায় নিরাপদে সুড়ঙ্গ খোড়ার কাজ সব থেকে বড় চ্যালেঞ্জ ইস্ট – ওয়েস্ট মেট্রোর সামনে।



বন্ধ করুন