বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রেল দফতরে থাবা বসালো ওমিক্রন, আক্রান্ত সন্দেহে আরও ৫ জনের নমুনা পরীক্ষা
রেল দফতরে থাবা বসালো ওমিক্রন, আক্রান্ত সন্দেহে আরও ৫ জনের নমুনা পরীক্ষা। প্রতীকী ছবি। (PTI)
রেল দফতরে থাবা বসালো ওমিক্রন, আক্রান্ত সন্দেহে আরও ৫ জনের নমুনা পরীক্ষা। প্রতীকী ছবি। (PTI)

রেল দফতরে থাবা বসালো ওমিক্রন, আক্রান্ত সন্দেহে আরও ৫ জনের নমুনা পরীক্ষা

শিয়ালদা ডিভিশনের সিগন্যাল ও টেলিকম বিভাগের এক রেলকর্মী ওমিক্রনে আক্রান্ত হয়েছেন বলে রেল সূত্রের খবর।

রাজ্যে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা ক্রমেই বাড়ছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, এক সপ্তাহের মধ্যে রাজ্যে আছড়ে পড়তে চলেছে করোনার তৃতীয় ঢেউ। ইতিমধ্যেই করোনার নিউ ভ্যারিয়েন্ট ওমিক্রন লাফিয়ে লাফিয়ে বাড়ছে রাজ্যে। এবার রেল দফতরে থাবা বসালো ওমিক্রন। শিয়ালদা ডিভিশনের সিগন্যাল ও টেলিকম বিভাগের এক রেলকর্মী ওমিক্রনে আক্রান্ত হয়েছেন বলে রেল সূত্রের খবর।

ইতিমধ্যেই ওই কর্মীকে ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। তবে ওই কর্মীর শরীরে ওমিক্রন সংক্রমিত হওয়ায় রেলের বাকি কর্মীদের মধ্যে ওমিক্রন ছড়ানোর আশঙ্কা করছেন আধিকারিকরা। সেই আশঙ্কাতে ৫ থেকে ৬ জন কর্মীর নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে।

 রেল সূত্রে জানা যাচ্ছে, গত কয়েকদিনের মধ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন একাধিক রেলকর্মী। এর মধ্যে বেশ কয়েকজনের শরীরে ওমিক্রনে সংক্রমিত হওয়ার আশঙ্কা করে জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য তাদের নমুনা পাঠানো হয়েছে। অন্যদিকে, আরও যে ৫-৬ জনের নমুনা পাঠানো হয়েছে তাদের রিপোর্ট এখনও হাতে আসেনি বলে জানাচ্ছেন রেলের আধিকারিকরা। রেলের আশঙ্কা কর্মীদের মধ্যে ওমিক্রনের সংক্রমণ আরও বাড়তে পারে।

নতুন করে রেল কর্মী আক্রান্ত হওয়ায় রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৭ জন। উল্লেখ্য, বৃহস্পতিবার পাঁচ ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে পশ্চিমবঙ্গে। জানা গিয়েছে, ওমিক্রন সংক্রমিতদের মধ্যে থেকে তিন জন ফিরেছেন ব্রিটেন থেকে। যার মধ্যে একজন পাঁচ বছরের শিশুও রয়েছে। তবে তাদের শরীরে ওমিক্রন সংক্রমণ পাওয়া গেলেও কোনও উপসর্গ দেখা যায়নি বলে চিকিৎসকরা জানিয়েছেন।

বন্ধ করুন