বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যজুড়ে রেল–রাস্তা অবরোধ করল বামেরা, নাকাল হলেন নিত্যযাত্রীরা

রাজ্যজুড়ে রেল–রাস্তা অবরোধ করল বামেরা, নাকাল হলেন নিত্যযাত্রীরা

বারুইপুরে রেল অবরোধ

জায়গায় জায়গায় রেল এবং সড়ক অবরোধে সামিল হয়েছেন বন্‌ধ–সমর্থকরা।

বাম–কংগ্রেসের ছাত্র ও যুব সংগঠনগুলির নবান্ন অভিযানে পুলিশের ভূমিকার প্রতিবাদে শুক্রবার রাজ্যজুড়ে ১২ ঘণ্টার হরতাল ডেকেছে বামেরা। এই পরিস্থিতিতে তারা রীতিমতো রাস্তায় নেমে পড়েছে। কলকাতায় জনজীবন মোটের ওপরে স্বাভাবিক থাকলেও জেলায় জেলায় আংশিক প্রভাব পড়েছে। জায়গায় জায়গায় রেল এবং সড়ক অবরোধে সামিল হয়েছেন বন্‌ধ–সমর্থকরা। 

এদিন সকাল থেকেই যাদবপুরে রেল অবরোধ শুরু করে বন্‌ধ সমর্থকরা। আর তাতেই নাকাল হতে হয় নিত্যযাত্রীদের। রীতিমতো পতাকা হাতে নিয়ে আটাকনো হল হাসনাবাদ ট্রেন, বারুইপুর লোকাল। এমনকী এই ট্রেন অবরোধে সামিল হতে দেখা যায় বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তীকে। তিনি বলেন, ‘‌এই বন্‌ধ সফল করতে রাজ্যজুড়ে রাস্তায় নেমেছে মানুষ। পুলিশ যেভাবে অত্যাচার করেছে তার প্রেক্ষিতেই এই স্বতঃস্ফুর্ত বন্‌ধ।’‌ কার্যত আপ–ডাউন ট্রেনের উপর উঠে পড়েন তাঁরা। আবার দেখা যায়, হুগলি জেলার হিন্দিমোটরের ধারসায় জিটি রোড অবরোধ করে ফুটবল খেলছেন হরতাল সমর্থকরা। অবরোধ তুলতে এলে পুলিশকে চকোলেট ধরিয়ে দেন তাঁরা।

শুক্রবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে বনধ। এই বনধকে সমর্থন করেছে কংগ্রেসও। এদিকে যাদবপুর এইটবি বাসস্ট্যান্ড থেকে শুরু হয়েছে সিপিএমের মিছিল। মিছিল এগিয়ে যায় স্টেশনের দিকে। তারপর কর্মী–সমর্থকরা ট্রেন স্টেশনে থামলে নেমে পড়ে লাইনে। এমনকী কাঁচরাপাড়া ও ডোমজুড়ে রেল অবরোধের খবর মিলেছে। বর্ধমান শহরের কার্জন গেটে বাম–কর্মীদের রাস্তা অবরোধ করতে দেখা যায়। রাস্তায় নেমে তারা বর্ধমান–আরামবাগ রোডের মিরেপোতা বাজারে বেঞ্চ ফেলে অবরোধ করে।

অন্যদিকে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে বন্‌ধের মিশ্র প্রভাব পড়েছে। দোকানপাট খোলেনি খুব একটা। শিয়ালদহ বনগাঁ শাখার বামনগাছি ও বিড়া স্টেশনের মাঝে লাইনে নেমে বিক্ষোভ দেখানো হয়। তাতে ব্যাহত হয় ট্রেন চলাচল। বহরমপুরে সরকারি বাস চললেও রাস্তায় নেই বেসরকারি বাস। উত্তর ২৪ পরগণার শ্যামনগরেও বন্‌ধের সমর্থনে পথ অবরোধ করে বামেরা। শিলিগুড়িতে বন্‌ধের প্রভাব চোখে পড়েছে। দোকানপাট খোলেনি। পূর্ব মেদিনীপুরের মহিষাদলেও বামেরা পথ অবরোধ করে রাখেন দীর্ঘক্ষণ বলে খবর মিলেছে।

বাংলার মুখ খবর

Latest News

USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.