বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিয়ালদহ মেট্রোয় এখনও মেলেনি দমকলের ছাড়পত্র, পরিদর্শনে আসবে সেফটি কমিশন

শিয়ালদহ মেট্রোয় এখনও মেলেনি দমকলের ছাড়পত্র, পরিদর্শনে আসবে সেফটি কমিশন

শিয়ালদ মেট্রোয় এখনও মেলেনি দমকলের ছাড়পত্র, পরিদর্শনে আসবে সেফটি কমিশন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

আগামী ১৫ মার্চ তারা শিয়ালদা মেট্রো স্টেশনে পরিদর্শনে আসবেন বলে জানা যাচ্ছে।

চলতি মাসেই শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলাচল শুরু হওয়ার কথা। রাজ্যের কাছে ইতিমধ্যেই এই সংক্রান্ত রিপোর্ট জমা দিয়েছে কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড। এর পরেই মেট্রো সঙ্গে আলোচনায় বসেছিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। মেট্রো সূত্রের খবর, শিয়ালদা পর্যন্ত মেট্রো সম্প্রসারিত করার আগে রেলে কমিশনের অফিসাররা পরিদর্শনে আসার কথা রয়েছে। আগামী ১৫ মার্চ তারা শিয়ালদা মেট্রো স্টেশনে পরিদর্শনে আসবেন বলে জানা যাচ্ছে। তারপরে শিয়ালদা পর্যন্ত মেট্রো চালানোর ক্ষেত্রে ছাড়পত্র দেবে রেলওয়ে সেফটি কমিশনার।

তবে সেই ছাড়পত্র পাওয়ার জন্য আগে প্রয়োজন দমকলের ছাড়পত্র। কিন্তু, মেট্রোর হাতে এখনও সেই ছাড়পত্র এসে পৌঁছয়নি। ফলে শিয়ালদা পর্যন্ত মেট্রো চলাচলের ক্ষেত্রে একটা সমস্যা থেকেই যাচ্ছে। যদিও এই সমস্যার সমাধানে গত ৯ ফেব্রুয়ারি মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছিলেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। তারপর দেখা যায় দমকল আধিকারিকরা শিয়ালদা মেট্রো স্টেশন পরিদর্শন করেন। তবে যাই হোক দমকলের ছাড়পত্র না মেলায় আপাতত শিয়ালদা পর্যন্ত মেট্রো চালু হওয়ার ক্ষেত্রে সমস্যা থেকেই যাচ্ছে। যদিও এ বিষয়ে দমকলের পক্ষ থেকে জানানো হয়েছে, একটি প্রযুক্তিগত কমিটি রয়েছে যারা সার্বিক মূল্যায়ন করে ছাড়পত্রের জন্য সুপারিশ করে থাকে। কিন্তু, কমিটির পক্ষ থেকে সেই সুপারিশ দমকলের কাছে এখনও করা হয়নি। যে কারণে ছাড়পত্র দেওয়া সম্ভব হয়নি।

মেট্রো সূত্রে জানানো হয়েছে, প্রাথমিকভাবে পূর্বমুখী সুড়ঙ্গ হয়ে ফুলবাগান পর্যন্ত শিয়ালদা মেট্রো যাতায়াত করবে। যাত্রীদের সুরক্ষায় স্টেশনের অর্ধেক অংশ অগ্নি নির্বাপণের ব্যবস্থা করা হয়েছে। তবে বাকি অংশে কোনও সমস্যা দেখা দিলে সে ক্ষেত্রে যাত্রীদের নিরাপদে বাইরে বের করারও ব্যবস্থা রয়েছে। ফলে কোনও সমস্যা হবে না বলেই মনে করছে মেট্রো। এই পরিস্থিতিতে দ্রুতই ছাড়পত্র পাওয়া যাবে বলেই মনে করছে কেএমআরসিএল।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.