বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > East-West Metro: শিয়ালদহ মেট্রো চালু নিয়ে ফের অনুমোদন মিলল রেলওয়ে সেফটির
 শিয়ালদহ মেট্রো স্টেশন

East-West Metro: শিয়ালদহ মেট্রো চালু নিয়ে ফের অনুমোদন মিলল রেলওয়ে সেফটির

  • মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ আরোরা জানান, ‘‌আমরা প্রতিনিয়ত রেল বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখছি। রেল বোর্ডের অনুমতি পেলেই যাত্রী পরিষেবা শুরু হয়ে যাবে।’‌ উল্লেখ্য, গত ২৩ জুন কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমোদনের মেয়াদ শেষ হয়েছিল।

‌শিয়ালদহ মেট্রো চালু করার বিষয়ে গত মার্চ মাসেই কমিশনার অফ রেলওয়ে সেফটির তরফে অনুমোদন মিলেছিল। কিন্তু তিন মাসের মধ্যে পরিষেবা চালু করা যায়নি। ফলে মেট্রো রেলের তরফে নতুন করে আবেদন জানানো হয়েছিল। সেই আবেদনের প্রেক্ষিতে ফের অনুমোদন মেলে কমিশনার অফ রেলওয়ে সেফটির তরফে। তবে কবে শিয়ালদহ মেট্রো চালু হবে, সেবিষয়ে অবশ্য কিছু জানা যায়নি। তবে জানা যাচ্ছে, খুব শীঘ্র এই মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে।

গত ২৩ মার্চ শিয়ালদহ মেট্রো স্টেশন চালু করার বিষয়ে অনুমোদন দিয়েছিল কমিশনার অফ রেলওয়ে সেফটি। এরপর প্রথমে ১১ এপ্রিল শিয়ালদহ মেট্রো উদ্বোধনের বিষয়টি ঠিক হয়। কিন্তু তা হয়নি। এরপর কবে শিয়ালদহ মতো গুরুত্বপূর্ণ মেট্রো স্টেশনের উদ্বোধন হবে, তা নিয়ে জটিলতা তৈরি হয়। প্রথমদিকে জানা যাচ্ছিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ‌ই মেট্রো স্টেশনের উদ্বোধন করবেন। সেইমতো রেলমন্ত্রকের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছিল। অপর একটি অংশের তরফে খবর ছিল, মেট্রো স্টেশনটি রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব উদ্বোধন করবেন। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে স্পষ্টভাবে কিছু জানা যায়নি। কবে উদ্বোধন হবে, সেই বিষয়ে রেল বোর্ডের দিকেই চেয়ে আছে মেট্রো রেল।

এই প্রসঙ্গে মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ আরোরা জানান, ‘‌আমরা প্রতিনিয়ত রেল বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখছি। রেল বোর্ডের অনুমতি পেলেই যাত্রী পরিষেবা শুরু হয়ে যাবে।’‌ উল্লেখ্য, গত ২৩ জুন কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমোদনের মেয়াদ শেষ হয়েছিল। নতুন করে অনুমোদন মেলায় শিয়ালদহ মেট্রো স্টেশন খুলে যাবে বলেই আশাবাদী মেট্রো কর্তৃপক্ষ। এর আগে কমিশনার অফ রেলওয়ে সেফটির তরফে বেশ কিছু বদলের প্রস্তাব দেওয়া হয়েছিল। সেই অনুযায়ী বদলও করা হয়।

বন্ধ করুন