বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২৫ থেকে বাড়িয়ে ৪৫ শতাংশ লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

২৫ থেকে বাড়িয়ে ৪৫ শতাংশ লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল

  • শুক্রবার রেলের তরফে জানানো হয়েছে, ভিড় সামলাতে আপাতত পুরনো সময়সূচির ৪৫ শতাংশ ট্রেন চালানো হবে। লকডাউনের আগে শিয়ালদা থেকে বিভিন্ন শাখায় চলত ৯১৫টি লোকাল ট্রেন।

ভিড় সামাল দিতে পূর্বনির্ধারিত সংখ্যার থেকে বেশি লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল। শুক্রবার রেলের আধিকারিকদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। জানানো হয়েছে, পুরনো সমসসূচির ৪৫ শতাংশ ট্রেন কলকাতা ও শহরতলির বিভিন্ন শাখায় চালাবে পূর্ব ও দক্ষিণপূর্ব রেল। বেশি ট্রেন চালানো হবে অফিস টাইমে। 

বৃহস্পতিবার নবান্নে এক গুরুত্বপূর্ণ বৈঠকে আগামী বুধবার থেকে শিয়ালদহ ও হাওড়া শাখায় লোকাল ট্রেন চালানোর সিদ্ধন্ত হয়। প্রাথমিকভাবে ২৫ শতাংশ ট্রেন চালানো হবে সিদ্ধান্ত হয়েছিল। রেলের তরফে জানা গিয়েছিল, সেই মতো পুরনো সময়সূচিরই কিছু বাছাই ট্রেন চালানো হবে। 

তবে শুক্রবার রেলের তরফে জানানো হয়েছে, ভিড় সামলাতে আপাতত পুরনো সময়সূচির ৪৫ শতাংশ ট্রেন চালানো হবে। লকডাউনের আগে শিয়ালদা থেকে বিভিন্ন শাখায় চলত ৯১৫টি লোকাল ট্রেন। রেলের সিদ্ধান্ত অনুসারে তার বদলে ৪৫০টি ট্রেন বিভিন্ন শাখায় চলতে পারে। একই সিদ্ধান্ত হয়েছে হাওড়ার জন্যও। সেখানে লকডাউনের আগে চলত ৪০৭টি ট্রেন। 

রেলের তরফে জানানো হয়েছে, শিয়ালদা ও হাওড়া থেকে ভোর ৫.৫০ থেকে মিলবে ট্রেন পরিষেবা। অফিস টাইমে চলবে বেশি ট্রেন। রাত ১০টার পরেও পরিষেবা চালু থাকবে। 

ওদিকে লোকাল ট্রেন চালুর সঙ্গেই পরিষেবা বাড়ানোর ঘোষণা করেছে মেট্রো। নোয়াপাড়া – কবি সুভাষ মেট্রোয় বুধবার থেকে দিনে ১৯০টি ট্রেন মিলবে। ৭ মিনিট অন্তর মিলবে ট্রেন।

 

বন্ধ করুন