বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সাপ্তাহিক লকডাউনের দিনে বন্ধ দূরপাল্লার ট্রেন, দেখে নিন বাতিল ট্রেনের তালিকা
বৃহস্পতিবারের লকডাউনে বাসে উঠছেন দূরপাল্লার ট্রেনে হাওড়া স্টেশনে ফেরা যাত্রীরা। (PTI)
বৃহস্পতিবারের লকডাউনে বাসে উঠছেন দূরপাল্লার ট্রেনে হাওড়া স্টেশনে ফেরা যাত্রীরা। (PTI)

সাপ্তাহিক লকডাউনের দিনে বন্ধ দূরপাল্লার ট্রেন, দেখে নিন বাতিল ট্রেনের তালিকা

  • রেল সূত্রের খবর, রাজ্য সরকারের তরফে তাদের কাছে সাপ্তাহিক লকডাউনের দিনে ট্রেন পরিষেবা সম্পূর্ণ বাতিল রাখতে অনুরোধ করা হয়েছিল। সেই মতো ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা।

পশ্চিমবঙ্গে সাপ্তাহিক লকডাউনের জেরে বিমানের পর ট্রেন পরিষেবাও বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। এর জেরে একগুচ্ছ দূরপাল্লার বিশেষ ট্রেন বাতিল হয়েছে। পরিবর্তিত হয়েছে বেশ কয়েকটি ট্রেনের সময়সূচি। 

পূর্ব ও দক্ষিণপূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ২৭ জুলাই বাতিল থাকবে কলকাতা – ভুবনেশ্বর দুরন্ত এক্সপ্রেস। বাতিল হবে ২৮ জুলাইয়ের ফিরতি ট্রেনটি। 

২৮ জুলাই বাতিল থাকবে যশবন্তপুর – হাওড়া এক্সপ্রেস। ২৯ জুলাই বাতিল থাকবে হাওড়া – যশবন্তপুর এক্সপ্রেস। 

২৮ জুলাই বাতিল হয়েছে শালিমার – পটনা এক্সপ্রেস। পালটা ২৯ জুলাই বাতিল হয়েছে পটনা – শালিমার এক্সপ্রেস। 

বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত হয়েছে। এর মধ্যে ২৯ জুলাইয়ের হাওড়া – সেকেন্দ্রাবাদ স্পেশ্যাল ট্রেনটি ভুবনেশ্বর পর্যন্ত আসবে। 

রেল সূত্রের খবর, রাজ্য সরকারের তরফে তাদের কাছে সাপ্তাহিক লকডাউনের দিনে ট্রেন পরিষেবা সম্পূর্ণ বাতিল রাখতে অনুরোধ করা হয়েছিল। সেই মতো ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা। তাছাড়া লকডাউনের দিনে রাস্তায় গণপরিবহণ একেবারে না থাকায় সমস্যায় পড়ছিলেন যাত্রীরা। শনিবার হাওড়া স্টেশন থেকে শিয়ালদা আসার জন্য ১,০০০ টাকা ট্যাক্সি ভাড়া হাঁকানো হয়। মুর্শিদাবাদ যেতে দাবি করা হয় ২০,০০০ টাকা।

 

বন্ধ করুন