সোমবার বিকেল ৩.৫৭ মিনিটের উপগ্রহচিত্র (WINDY)
সোমবার বিকেল ৩.৫৭ মিনিটের উপগ্রহচিত্র (WINDY)

কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়-বৃষ্টি

  • সোমবার বিকেলে পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও কলকাতায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাস মিলিয়ে দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে কালবৈশাখি। সোমবার বিকেলে ছোটনাগপুরের মালভূমি ও বাঁকুড়ায় ২টি মেঘকোষ তৈরি হয়েছে। তার জেরে আগামী কয়েকঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলির ওপর দিয়ে বয়ে যেতে পারে ঝড়। সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি।

ঝাড়খণ্ড ও বাংলাদেশের ওপর অবস্থিত জোড়া ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গে ঢুকছে প্রচুর জলীয় বাস্প। যার জেরে মাঝে মাঝেই ইতিউতি তৈরি হচ্ছে মেঘকোষ। সোমবার দুপুরে কলকাতার আকাশে তৈরি হয় তেমনই এক বজ্রগর্ভ মেঘ। যার জেরে কলকাতা ও শহরতলিতে কিছুক্ষণ ঝড়বৃষ্টি হয়।

সোমবার বিকেলে পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও কলকাতায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝড়ের সময় হাওয়ার সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ৫০ কিলোমিটার। ইতিমধ্যে পুরুলিয়ার একাংশ ও বাঁকুড়া একাংশে ঝড়-বৃষ্টি হয়েছে। কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। কলকাতা ও লাগোয়া জেলা গুলিতে ঝড়-বৃষ্টি হবে সন্ধের পর।


বন্ধ করুন