বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুপুর গড়াতেই নামল সন্ধ্যা, দক্ষিণবঙ্গে জেলায় জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি
শুক্রবার বিকেলে দক্ষিণবঙ্গের আকাশে মেঘের অবস্থান। 
শুক্রবার বিকেলে দক্ষিণবঙ্গের আকাশে মেঘের অবস্থান। 

দুপুর গড়াতেই নামল সন্ধ্যা, দক্ষিণবঙ্গে জেলায় জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি

  • এর জেরে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার প্রায় সর্বত্র, কলকাতায় কোথাও কোথাও বৃষ্টপাত শুরু হয়েছে। বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুরে।

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। আর তার জেরে শুক্রবার বিকেলে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় নামল বৃষ্টি। কলকাতা ও লাগোয় জেলাগুলিতে এদিন দুপুর গড়তে আকাশ কালো করে বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়েছে। সঙ্গে রয়েছে বজ্রপাতের সতর্কতাও।

উপগ্রহ চিত্র অনুসারে শুক্রবার বিকেলে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও সংলগ্ন বাংলাদেশের আকাশে বজ্রগর্ভ মেঘ সঞ্চার শুরু হয়। কিছুক্ষণের মধ্যেই আঁধার ঘনায় বিস্তীর্ণ এলাকায়। পূবালি হাওয়ায় মেঘমালা ক্রমশ পশ্চিম দিকে এগোচ্ছে।

এর জেরে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার প্রায় সর্বত্র, কলকাতায় কোথাও কোথাও বৃষ্টপাত শুরু হয়েছে। বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুরে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, সাগরে ঘূর্ণাবর্তের জেরে স্থলভাগে প্রচুর আর্দ্র বায়ু প্রবেশ করায় এদিনের বৃষ্টি।

বলে রাখি, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। যা সোমবারের মধ্যে যা ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে বলে অনুমান। ওই দিন ওড়িশা উপকূল দিয়ে ঝড়টি স্থলভাগে প্রবেশ করতে পারে বলে অনুমান। যার জেরে দক্ষিণবঙ্গে ব্যাপক বর্ষণের সম্ভাবনা রয়েছে। রাজ্যে এই দুর্যোগের সব থেকে বেশি প্রভাব পড়তে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে।

 

বন্ধ করুন