বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রোজই চলবে ঝড়বৃষ্টি, মে-তে আপাতত রেহাই দাবদাহ থেকে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

রোজই চলবে ঝড়বৃষ্টি, মে-তে আপাতত রেহাই দাবদাহ থেকে

  • রোজ বৃষ্টির ফলে রাজ্যজুড়ে পারদের ব্যাপক পতন হয়েছে। স্বাভাবিকের নীচে চলে গিয়েছে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা। পূর্বাভাস অনুসারে এপ্রিলের দাবদাহ মে-র প্রথমার্ধে ফেরার সম্ভাবনা কম।

ভোট মিটলেও রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত গোটা রাজ্য। তবে এরই মধ্যে আশার খবর শোনাল আবহাওয়া দফতর। আগামী কয়েকদিন রাজ্যে প্রায় রোজই আঘাত হানবে এক বা একাধিক কালবৈশাখি। যার জেরে বাড়বে না তাপমাত্রা। 

পূর্বাভাসে বলা হয়েছে, রাজ্যের ওপর সক্রিয় ঘূর্ণাবর্তের জেরে ঝড়বৃষ্টি জারি থাকবে। সঙ্গে দক্ষিণবঙ্গ-সহ বাংলাদেশের ওপর সক্রিয় রয়েছে প্রাকবর্ষার বৃষ্টিবলয়। তার জেরে রোজই ঝড়বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে। বৃষ্টিপাত জারি থাকবে উত্তরবঙ্গের তরাই ও ডুয়ার্সে। সঙ্গে রয়েছে প্রবল বজ্রপাতের সতর্কতা। 

রোজ বৃষ্টির ফলে রাজ্যজুড়ে পারদের ব্যাপক পতন হয়েছে। স্বাভাবিকের নীচে চলে গিয়েছে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা। পূর্বাভাস অনুসারে এপ্রিলের দাবদাহ মে-র প্রথমার্ধে ফেরার সম্ভাবনা কম। মেঘ বৃষ্টির খেলাতেই নিয়ন্ত্রণে থাকবে তাপমাত্রা। তবে মাঝে কয়েকদিন রোদ উঠলে আর্দ্রতাজনিত অস্বস্তি অনুভব হতে পারে। 

বুধবারও রাজ্যের ওপর দিয়ে বয়ে গিয়েছে কালবৈশাখি। কোথাও কোথাও কালবৈশাখির জেরে ভাল বৃষ্টি হয়েছে। এমনকী বেশ কিছু জায়গায় আঘাত হেনেছে একাধিক কালবৈশাখি। 

 

বন্ধ করুন