বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিষাদের বিজয়ায় বঙ্গে বর্ষণ
বৃষ্টির মধ্যেই কলকাতার বাঁজা কদমতলা ঘাটে চলছে প্রতিমা বিসর্জন।
বৃষ্টির মধ্যেই কলকাতার বাঁজা কদমতলা ঘাটে চলছে প্রতিমা বিসর্জন।

বিষাদের বিজয়ায় বঙ্গে বর্ষণ

  • আবহাওয়াবিদরা জানাচ্ছেন, রাজ্যের ওপর থেকে মৌসুমি বায়ুর প্রত্যাবর্তন ঘটলেও নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে প্রচুর জলীয় বাস্প ঢুকছে।

বিজয়া দশমীর বিকেলে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় নামল বৃষ্টি। এতে দুর্গা প্রতিমা বিসর্জনে সাময়িক বাধা পড়ে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাস্প ভূভাগে ঢুকে পড়ায় এদিনের বৃষ্টি।

শুক্রবার বিকেলে কলকাতায় বেশ কিছু জায়গায় বৃষ্টি হয়। বৃষ্টি হয় হাওড়া ও পূর্ব মেদিনীপুরেও। বৃষ্টি হয়েছে নদিয়ার কিছু জায়গাতেও।

সন্ধ্যা গড়াতে বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয় উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার আকাশে। যার জেরে ২ জেলার বিস্তীর্ণ এলাকায় ১০ মিনিট থেকে ১ ঘণ্টা পর্যন্ত বৃষ্টি হয়। কিছু এলাকায় বৃষ্টির তীব্রতা ছিল যথেষ্ট বেশি।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, রাজ্যের ওপর থেকে মৌসুমি বায়ুর প্রত্যাবর্তন ঘটলেও নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে প্রচুর জলীয় বাস্প ঢুকছে। যার জেরে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরির ফলে হচ্ছে বৃষ্টিপাত। রাতে কলকাতায় আরেক দফা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন তাঁরা।

ওদিকে বৃষ্টির জেরে বেশ কিছু জায়গায় দুর্গা প্রতিমা বিসর্জনে বাধা পড়ে। থমকে যায় প্রক্রিয়া। বৃষ্টি থামলে স্বাভাবিক হয় পরিস্থিতি। তবে কলকাতার বাবুঘাটে বৃষ্টির মধ্যেও চলে বিসর্জনের প্রক্রিয়া।

 

বন্ধ করুন