বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দ্রুত বদলাচ্ছে আবহাওয়া,রবিবাসরীয় ভোট উত্তাপ মিটতেই ভিজবে বাংলা,বাড়বে তাপমাত্রা

দ্রুত বদলাচ্ছে আবহাওয়া,রবিবাসরীয় ভোট উত্তাপ মিটতেই ভিজবে বাংলা,বাড়বে তাপমাত্রা

দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

রবিবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রির আশেপাশে থাকবে।

রবিবার রাজ্যের ১০৮টি পুরসভার ভোটগ্রহণ। রাজ্যে তাই রাজনৈতিক উত্তাপ চরমে। এই আবহে বাংলার বিভিন্ন জেলার তাপমাত্রাও হবে ঊর্ধ্বমুখী। এদিন এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এদিকে উত্তরবঙ্গের কয়েকটি জেলার আকাশ মেঘলা থাকবে। সেখানে বৃষ্টিও হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।  

রবিবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। এর আগে শনিবার শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস ও ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস৷ দুটোই স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম৷

বাংলাদেশের উপরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে বাংলার বহু জেলায় জলীয় বাষ্প ঢুকেছে। এর জেরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও ঠান্ডা ফেরার কোনও আশা নেই। বরং দিন যত এগোবে, তাপমাত্রার পারদ চড়বে। ইতিমধ্যে রাজ্যে রোদের তাপ বাড়তে শুরু করেছে। একবার বৃষ্টি কমলে গরম বাড়তে থাকবে। বসন্ত বিদায় নিয়ে গ্রীষ্মের আগমন হবে শীঘ্রই। 

রবিবার কালিম্পং এবং দার্জিলিং জেলায় বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার সকালের মধ্যে বৃষ্টিতে ভিজবে সবকটি জেলা। হালকা বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ এবং নদিয়াও। আগামীকাল পর্যন্ত তাপমাত্রায় তেমন পরিবর্তন না হলেও সোমবার থেকে বাড়বে উত্তরবঙ্গের হিমালয় সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা। পরে দক্ষিণবঙ্গে বৃষ্টি কেটে গেলে বাড়বে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রাও।

 

বন্ধ করুন