বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভারী বৃষ্টিতে পণ্ড হতে পারে লক্ষ্মীপুজোর বাজার, সতর্কতা জারি আবহাওয়া দফতরের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ভারী বৃষ্টিতে পণ্ড হতে পারে লক্ষ্মীপুজোর বাজার, সতর্কতা জারি আবহাওয়া দফতরের

  • পূর্বাভাস অনুসারে, রবিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতায় দু-এক জায়গায় ভারী বৃষ্টি হবে।

পুজোর পরই দক্ষিণবঙ্গে ফের দুর্যোগের ঘনঘটা। তেমনই পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বিজয়া দশমীতে জারি পূর্বাভাসে জানানো হয়েছে রবি ও সোমবার ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

পূর্বাভাসে জানানো হয়েছে, বর্তমানে উত্তর বঙ্গোপসাগরে ওড়িশা - অন্ধ্র প্রদেশ উপকূলের কাছে অবস্থান করছে একটি নিম্নচাপ। যেটি ক্রমশ পশ্চিম দিকে সরে পশ্চিমবঙ্গের উপকূলের কাছ দিয়ে যাবে। যার জেরে আগামী ১৭ ও ১৮ অক্টোবর দক্ষিণবঙ্গের উপকূলবর্তী ও উপকূল লাগোয়া জেলাগুলিতে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাস অনুসারে, রবিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতায় দু-এক জায়গায় ভারী বৃষ্টি হবে। সঙ্গে ঘণ্টায় ৩০ – ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ১৯ অক্টোবর শুধুমাত্র উপকূলবর্তী ২ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে।

নিম্নচাপের জেরে সৈকতের কাছে গতিবিধি নিয়ন্ত্রণের নির্দেশ দেওয়া হয়েছে। সঙ্গে ১৬ অক্টোবরের মধ্যে মৎস্যজীবীদের উপকূলে ফিরে আসতে বলেছেন আবহাওয়াবিদরা।

 

বন্ধ করুন