বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Rain: অবশেষে স্বস্তির বৃষ্টি কলকাতায়, ভিজল শহর, উত্তরবঙ্গে টানা বর্ষণ
ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি কলকাতায় (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Rain: অবশেষে স্বস্তির বৃষ্টি কলকাতায়, ভিজল শহর, উত্তরবঙ্গে টানা বর্ষণ

  • সন্ধ্যায় আকাশ কালো করে এল। তারপর ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি কলকাতায়। কিছুটা হলেও স্বস্তিতে শহরবাসী।

তবে কি বর্ষা এসে গেল বঙ্গে? আর সেই কাঠফাটা রোদ্দুর থাকবে না? বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় এক পশলা বৃষ্টি যেন সেই আশাটাই আরও জোরালো করল বঙ্গবাসীর মনে। গত কয়েকদিন ধরে সকাল হতেই যেন কলকাতাকে তপ্ত কড়ার উপর চাপিয়ে দেওয়া হচ্ছিল। ঠা ঠা রোদ্দুর। তার সঙ্গে হাঁসফাঁস করা গরম। তবে এদিন সন্ধ্যায় একেবারে স্বস্তির বৃষ্টি নামে কলকাতায়।

শহর কলকাতার পাশাপাশি হাওড়ার একাংশে, ডোমজুড়েও ঝেঁপে বৃষ্টি হয়েছে। দমদম, নাগেরবাজার, বিমানবন্দর সংলগ্ন এলাকায় বৃষ্টির স্থায়ীত্ব সেভাবে ছিল না। এক পশলা বৃষ্টি কিছুক্ষণের জন্য হয়। তবে বৃষ্টি হওয়ার আগে এদিন আচমকাই ঠান্ডা বাতাস বইতে থাকে। আর এতেই প্রাণ জুড়িয়ে যায় শহরবাসীর।

এদিন কলকাতার বিভিন্ন এলাকায় ঝোড়ো হাওয়া বইতে থাকে। এরপরই শুরু হয় ঝমঝম করে বৃষ্টি। কলকাতার একাধিক রাস্তায় দেখা যায় রাস্তাতেই বৃষ্টিতে ভিজছেন অনেকেই। দীর্ঘ গরমের পরে এই বৃষ্টির জেরে অনেকের চোখে মুখে ছিল খুশির ছোঁয়া

তবে দক্ষিণবঙ্গে স্বস্তির বৃষ্টিতে রাস্তা কিছুটা ভিজলেও উত্তরবঙ্গের একাধিক জেলায় তুমুল বৃষ্টি হয়েছে। আলিপুরদুয়ার জেলায় বিভিন্ন ঝোরার জল বাড়তে শুরু করেছে। চা বাগান সংলগ্ন এলাকায় একাধিক ঝোরা ফুলে ফেঁপে উঠতে শুরু করেছে। তার সঙ্গে ভাঙনও শুরু হয়েছে পুরোদমে। 

বন্ধ করুন