বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Rain in Kolkata: স্বস্তির বৃষ্টিতে ভিজল কলকাতার একাংশ, রেমাল ঘূর্ণিঝড়ের আগে খেলা শুরু মহানগরীতে

Rain in Kolkata: স্বস্তির বৃষ্টিতে ভিজল কলকাতার একাংশ, রেমাল ঘূর্ণিঝড়ের আগে খেলা শুরু মহানগরীতে

বৃষ্টি কলকাতায়। প্রতীকী ছবি (PTI Photo) (PTI)

রেমাল ঘৃর্ণিঝড় ধেয়ে আসছে। তার আগে বৃষ্টি এল কলকাতায়

রেমাল ঝড় আসেনি এখনও কলকাতায়। আবহাওয়া দফতরের মতে, কলকাতায় রবিবার তার কিছু প্রভাব পড়তে পারে। তবে তার আগেই বৃষ্টি নামল শহরে। স্বস্তির বৃষ্টিতে ভিজল কলকাতার একাংশ।  কলকাতার বাইপাস সংলগ্ন কিছু এলাকায় শনিবার দুপুরের দিকে রিমঝিম বৃষ্টি নামে। সঙ্গে ঝোড়ো হাওয়াও ছিল। 

এদিকে সকাল থেকে চড়া রোদ কলকাতায়। তার মধ্য়েই দুপুরের পর থেকে আকাশ কিছুটা মেঘলা হয়ে যায়। তবে বিকালের দিকে কিছুটা ঝোড়ো হাওয়া বইতে থাকে। কিন্তু কলকাতার সর্বত্র বৃষ্টি পড়েনি। আবহাওয়া দফতরের তরফ থেকে বলা হয়েছে শনিবার রাতে ঘুর্ণিঝড়ে পরিণত হবে রেমাল। তবে তার আগে কলকাতায় কার্যত মহড়া হয়ে গেল বৃ্ষ্টির। এক পশলা বৃষ্টির জেরে কিছুটা হলেও স্বস্তি নামে মহানগরীর একাংশে। 

তবে এদিনের বৃষ্টিকে রেমালের প্রভাব বলা যাবে না। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। রেমালের প্রভাব পড়তে পারে রবিবার। কিন্তু শহরবাসী অবশ্য় বার বারই আকাশের দিকে তাকিয়ে রয়েছেন। কখন বৃষ্টি আসে তারই অপেক্ষা। তবে শেষ পর্যন্ত এল বৃষ্টি। কিন্তু সেটা রেমালের প্রভাবে নয়।

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, রবিবার মধ্যরাতে সাগরদ্বীপ এবং খেপুপাড়ার মধ্যে দিয়ে বাংলাদেশ এবং সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূল পার করবে এই প্রবল ঘূর্ণিঝড়। আশঙ্কা রয়েছে নানা ধরনের বিপদের। বিশেষ করে দুই ২৪ পরগনার মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে রেমাল নিয়ে কী বলছে আবহাওয়া দফতর? 

মৌসম ভবনের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, এই গভীর নিম্নচাপটি সাগরদ্বীপ থেকে ৪৪০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে অবস্থান করছে। এদিকে বাংলাদেশের খেপুপাড়া থেকে ৪৪০ কিলোমিটার দক্ষিণ এবং ক্যানিং থেকে ৪৮০ কিলোমিটার দক্ষিণ, দক্ষিণ-পূর্বে আছে এই সিস্টেম। এটি ক্রমেই আরও উত্তর দিকে অগ্রসর হচ্ছে।

সর্বশেষ পাওয়া খবর অনুসারে বিকাল থেকেই ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে। এরপর ২৬ মে গভীর রাতে এটি পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উপকূলে আছড়ে পড়ে ভূভাগে প্রবেশ করবে। মৌসম ভবন জানিয়েছে, গত ছ’ঘণ্টায় নিম্নচাপ ১৭ কিলোমিটার বেগে বাংলার দিকে এগিয়ে এই সিস্টেমটি। ঘূর্ণিঝড়ের প্রভাবে ঘণ্টায় ১০০ থেকে ১১০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গের দুই জেলায়। কোথাও কোথাও ১৩৫ কিলোমিটার পর্যন্ত ঝড়ের বেগ উঠতে পারে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি ভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বহু জায়গায়।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা ‘এত বড় মিথ্যা আমার মুখে বসানো অপরাধ’, আচমকা কার উপর চটলেন অপরাজিতা আঢ্য়? 'যোগ অর্থনীতির উত্থানের সাক্ষী বিশ্ব... বেড়েছে কর্মসংস্থানের সুযোগ', দাবি মোদীর Sri Lanka Women বনাম West Indies Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাফসেঞ্চুরি করে ভারতকে অক্সিজেন দিলেন, ম্যাচের সেরা হয়ে কোহলির নজির ছুঁলেন সূর্য আসছে স্নানযাত্রার উৎসব, তারপরই বাঙালির প্রিয় রথ, কবে শুরু রথের উৎসব, জেনে নিন AUS vs BAN: প্যাট কামিন্সের হ্যাটট্রিকের মাঝেই লজ্জার নজির গড়লেন মাহমুদউল্লাহ আফগানিস্তানের ১০ ব্যাটারই ক্যাচ আউট হলেন, T20 WC-এ এমন নজির হল দ্বিতীয় বার জমি দখলের অভিযোগে পুরসভার নোটিশ ইউসুফ পাঠানের বিরুদ্ধে, আদালতে গেলেন TMC সাংসদ রাতের পর রাত জেগে থাকছেন? রোজ করুন যোগাসন, কয়েক দিনেই মিটবে সমস্যা

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.