বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বৃষ্টিতে ভেসে গেল পার্কস্ট্রিট মেট্রো স্টেশন, জলের তলায় গেল ট্রামলাইন, নাকাল যাত্রীরা

বৃষ্টিতে ভেসে গেল পার্কস্ট্রিট মেট্রো স্টেশন, জলের তলায় গেল ট্রামলাইন, নাকাল যাত্রীরা

জলমগ্ন মেট্রো স্টেশন

সোমবার থেকে রাজ্যের সব জেলাতেই ঝড়বৃষ্টির মাত্রা আগের থেকে বেড়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর থাকা ঘূর্ণাবর্ত এবং নিম্নচাপ অক্ষরেখার প্রভাব ছিল। তার সঙ্গে বঙ্গোপসাগর থেকে বেশি মাত্রায় জলীয় বাষ্প ঢোকার জন্য এখন বজ্রগর্ভ মেঘ তৈরি হয়ে ঝড়বৃষ্টি হচ্ছে। দক্ষিণ–পশ্চিম বঙ্গোপসাগরে আজ একটি নিম্নচাপ তৈরি হয়।

দুপুরে কালো মেঘে ঢেকে গেল আকাশ। তখনই আশঙ্কা করা হচ্ছিল বৃষ্টি আসবে। তবে সেটা ভারী বৃষ্টি এমনটা কেউ ভাবতে পারেননি। তাই মুহূর্তের ওই বৃষ্টিতে জল থইথই করতে শুরু করল মেট্রো স্টেশন থেকে তিলোত্তমার নানা রাস্তায়। জলমগ্ন হয়ে পড়ে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন। তার ফলে চূড়ান্ত ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা। মেট্রো কর্তৃপক্ষের দাবি, কলকাতার রাস্তা জলমগ্ন হয়ে পড়ার ফলে মেট্রো স্টেশনেও একই পরিস্থিতি তৈরি হয়। বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে শক্তিশালী নিম্নচাপ। আর তারই প্রভাবে আগামী শনিবার দক্ষিণবঙ্গজুড়ে ঝড়বৃষ্টির মাত্রা বাড়তে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর। উপকূল সংলগ্ন তিন জেলা—দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ঝড়বৃষ্টির মাত্রা বাড়বে বলেই পূর্বাভাস দেওয়া হয়েছে।

কিন্তু শনিবারের পূর্বাভাসের আগে বুধবারই ভেসে গেল কলকাতা। যদিও সেই জল বেশি সময় ধরে স্থায়ী হয়নি। কিন্তু জলমগ্ন মেট্রো স্টেশন থেকে মেট্রোয় চড়তে গিয়ে নাকাল হলেন নিত্যযাত্রীরা। বৃষ্টির জলে ভিজে গেল মেট্রোর ভিতরের অংশ বলে খবর। মেট্রো স্টেশনে জল জমার ঘটনা দেখে অনেকেই অবাক। কারণ আগে কখনও এমন হয়নি বলেই মনে করছেন নিত্যযাত্রীরা। আজ, বুধবার দুপুরের বৃষ্টিতে জলের তলায় চলে যায় ট্রামলাইনও। তাতে বিপুল পরিমাণ পথচলতি মানুষ সমস্যায় পড়েছেন। অনেকে ক্ষোভ উগরে দিয়েছেন।

আরও পড়ুন:‌ মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায়

দু’‌দিন আগে ঝড়বৃষ্টি হয়েছিল হাওড়া ও উত্তর ২৪ পরগনার নানা জায়গায়। আর আজ বুধবার ঝাঁপিয়ে বৃষ্টি হল শহরে। তাতে কোথাও উলটে যায় মোটরবাইক। তার জেরে চোট পেয়েছেন মোটরবাইক চালক এবং আরোহী। হাওড়া স্টেশনে আজও দেখা গেল জলমগ্ন হয়ে পড়েছে সাবওয়ে। তাতে সেখান দিয়ে ট্রেন ধরতে গিয়ে নাকানিচোবানি খেলেন নিত্যযাত্রীরা। এই ঝড়বৃষ্টি এবং তার জেরে জল জমে যাওয়ায় মোট ১২টি টিকিট কাউন্টারে গিয়ে টিকিট কাটতে সমস্যায় পড়েন যাত্রীরা। স্টেশনে বিক্ষোভও দেখান তাঁরা।

সোমবার থেকে রাজ্যের সব জেলাতেই ঝড়বৃষ্টির মাত্রা আগের থেকে বেড়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর থাকা ঘূর্ণাবর্ত এবং নিম্নচাপ অক্ষরেখার প্রভাব ছিলই। তার সঙ্গে বঙ্গোপসাগর থেকে বেশি মাত্রায় জলীয় বাষ্প ঢোকার জন্য এখন বজ্রগর্ভ মেঘ তৈরি হয়ে ঝড়বৃষ্টি হচ্ছে। দক্ষিণ–পশ্চিম বঙ্গোপসাগরে আজ, বুধবার একটি নিম্নচাপ তৈরি হয়। এটি শক্তি বাড়িয়ে আপাতত উত্তর–পূর্ব অভিমুখে এগোবে বলে কেন্দ্রীয় আবহাওয়া দফতর জানিয়েছে। আজ, বুধবার দুপুরে কলকাতা–সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ–সহ ঝমঝমিয়ে বৃষ্টি হয়। শুক্রবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শনিবার থেকে ভারী বৃষ্টি হবে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 3/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.