বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঘূর্ণাবর্তের জেরে সকাল থেকে ভারী বর্ষণ, জল জমল কলকাতায়, চিন্তায় পশ্চিম মেদিনীপুর
ফাইল ছবি (REUTERS)
ফাইল ছবি (REUTERS)

ঘূর্ণাবর্তের জেরে সকাল থেকে ভারী বর্ষণ, জল জমল কলকাতায়, চিন্তায় পশ্চিম মেদিনীপুর

  • পূর্বাভাস অনুসারে ঘূর্ণাবর্তটি আরও কিছুটা শক্তি সঞ্চয় করে রবিবার পশ্চিমবঙ্গ পেরিয়ে ঝাড়খণ্ড বা ওড়িশায় ঢুকে পড়বে।

ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা জুড়ে চলছে ভারী বর্ষণ। শনিবার সকাল থেকে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে শুরু হয়েছে নাগাড়ে বর্ষণ। যার জেরে জল জমেছে কলকাতার নীচু এলাকাগুলিতে। পশ্চিম মেদিনীপুরের বন্যা পরিস্থিতির অবনতির সম্ভাবনা দেখা দিয়েছে। পূর্বাভাস অনুসারে বৃষ্টিপাত চলবে রবিবারও।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরের ওপর সৃষ্ট ঘূর্ণাবর্তের জেরে এই বৃষ্টিপাত। মায়ানমার উপকূলে সৃষ্ট ঘূর্ণাবর্তটি বর্তমানে বাংলাদেশ উপকূলের কাছে অবস্থান করছে। তার জেরেই চলছে বৃষ্টিপাত।

পূর্বাভাস অনুসারে ঘূর্ণাবর্তটি আরও কিছুটা শক্তি সঞ্চয় করে রবিবার পশ্চিমবঙ্গ পেরিয়ে ঝাড়খণ্ড বা ওড়িশায় ঢুকে পড়বে। যার ফলে রবিবারও দিনভর দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত জারি থাকার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে।

ওদিকে ফের বৃষ্টি শুরু হওয়ায় কপালে চিন্তার ভাঁজ পশ্চিম মেদিনীপুরের বাসিন্দাদের। গত সোমবারের বৃষ্টিতে এখনো জেলার বহু এলাকা জল থইথই। কেলেঘাই নদীর বাঁধ ভেঙে প্লাবিত বেশ কয়েকটি ব্লক। তার মধ্যে আবার বৃষ্টি শুরু হওয়ায় প্রমাদ গুনছেন নিচু এলাকার বাসিন্দারা।

 

বন্ধ করুন