বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Raj Bhavan Sexual Harassment Latest Update: শ্লীলতাহানি কাণ্ডে থানায় হাজিরা রাজভবন কর্মীদের, বয়ানে বিস্ফোরক দাবি ৩ জনের

Raj Bhavan Sexual Harassment Latest Update: শ্লীলতাহানি কাণ্ডে থানায় হাজিরা রাজভবন কর্মীদের, বয়ানে বিস্ফোরক দাবি ৩ জনের

শ্লীলতাহানি কাণ্ডে থানায় হাজিরা রাজভবন কর্মীদের

এই তিন কর্মীর বিরুদ্ধে অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তোলা মহিলাকে আটকে রেখেছিলেন তাঁরা। এই আবহে তাঁদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছিল। তবে মঙ্গলবার পুলিশের জেরার সামনে পড়ে তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন তিনজনেই। তবে বয়ানে বিস্ফোরক দাবি করেন তাঁরা। 

রবিবার এড়িয়ে গেলেও রাজভবনের তিন কর্মী মঙ্গলবার হাজিরা দিলেন হেয়ার স্ট্রিট থানায়। এর আগে অবশ্য ব্যাঙ্কশাল আদালত থেকে আগাম জামিন পেয়েছিলেন তিনজনেই। উল্লেখ্য, এই তিন কর্মীর বিরুদ্ধে অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তোলা মহিলাকে আটকে রেখেছিলেন তাঁরা। এই আবহে তাঁদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছিল। তবে মঙ্গলবার পুলিশের জেরার সামনে পড়ে তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন তিনজনেই। তবে তাঁরা নাকি এই কথা মেনে নেন যে সেই অভিযোগকারী মহিলা তাঁদের কাছে কাঁদতে কাঁদতে এসেছিলেন এবং তিনি দাবি করেছিলেন যে রাজ্যপাল তাঁর সঙ্গে অভব্য আচরণ করেছেন। (আরও পড়ুন: যৌন হেনস্থার অভিযোগের মাঝে নয়া বিতর্কে রাজ্যপাল, সামনে বোসের বিস্ফোরক ভিডিয়ো)

আরও পড়ুন: শ্লীলতাহানি তদন্তের মাঝে শহর ত্যাগ বোসের, সঙ্গী আগাম জামিনে মুক্ত রাজভবন কর্মী

উল্লেখ্য, শ্লীলতাহানি কাণ্ডে রাজভবনের তিন কর্মীর বিরুদ্ধে পুলিশ এফআইআর করেছিল। রাজভবনের বিশেষ সচিব এসএস রাজপুত এবং দুই চুক্তিভিত্তিক কর্মী - কুসুম ছেত্রী ও সন্ত লালের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করা হয়েছিল। অভিযোগকারী বিচারকের কাছে জবানবন্দি দেওয়ার পরই এই পদক্ষেপ করেছিল পুলিশ। পরে সেই তিন কর্মীকে তলব করা হয়েছিল হেয়ার স্ট্রিট থানায়। তাঁদের রবিবার থানায় তলব করা হয়েছিল। তবে তাঁরা সেদিন থানায় হাজির হননি। এই আবহে পরে ফের একবার তাঁদের নোটিশ পাঠিয়ে মঙ্গলবার থানায় হাজির হতে বলেছিল পুলিশ। তবে মঙ্গলবার দুপুর নাগাদ রাজভবনের ৩ কর্মীকে ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেয় ব্যাঙ্কশাল আদালত। পরে মঙ্গলবার রাতে তাঁরা থানায় হাজিরা দেন। পুলিশি জেরার সময় তিন রাজভবন কর্মী জানান, ঘটনার দিন রাজভবনের সেই অস্থায়ী মহিলা কর্মীকে কাঁদতে দেখেন তাঁরা। কনফারেন্স রুম থেকে তখন তিনি বেরিয়ে আসছিলেন। তখন তাঁরা সেই মহিলাকে তাঁর কান্নার কারণ জিজ্ঞাসা করেন। তখন নাকি সেই মহিলা তাঁদের জানান, রাজ্যপাল তাঁর সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করেছেন। আর ঘরের ভিতরে কিছু একটা হয়েছিল। (আরও পড়ুন: 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার!)

আরও পড়ুন: শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ৩ দিন পর গ্রেফতার ৫, এখনও অধরা মূল অভিযুক্ত

প্রসঙ্গত, মে মাসের ২ তারিখের এই ঘটনার সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, অভিযোগকারী মহিলা রাজভবনের সিঁড়ি দিয়ে কাঁদতে কাঁদতে নেমে যাচ্ছেন। এদিকে অন্য এক ফুটেজে দেখা গিয়েছে, এফআইআর-এ নাম থাকা কুসুম ছেত্রী অভিযোগকারীর ব্যাগ হাতে নিয়ে আছেন। যা থেকে পুলিশ অনুমান করছে যে অভিযোগকারীকে আটকানোর চেষ্টায় সামিল ছিলেন কুমুসও। এদিকে রিপোর্টে দাবি করা হচ্ছে, সেদিন ওই মহিলা পুলিশের কাছে যাওয়ার আগে এক সচিবের ঘরে গিয়েছিলেন। পুলিশ ওই মহিলাকে জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে, রাজভবনের কনফারেন্স রুমে রাজ্যপালের সঙ্গে প্রায় ১৫ থেকে ১৬ মিনিট ছিলেন তিনি।

জানা গিয়েছে, পুলিশের কাছে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ জানানোর আগে সেই মহিলা রাজভবনের এক সচিব এবং এক চিকিৎসকের সঙ্গে কথা বলেছিলেন। এদিকে পুলিশ এর আগে জানিয়েছিল, কোনও ব্যক্তি বিশেষের বিরুদ্ধে এই তদন্ত হচ্ছে না। বরং রাজভবনের ভিতরে কী ঘটেছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে। তবে এখন রাজভবনের তিন কর্মীর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। নির্যাতিতার অভিযোগ অনুযায়ী, রাজভবনের দোতলার অফিস ঘরে জোর করে নিগ্রহ করা, আটকে রেখে হুমকি দেওয়ার অভিযোগ দায়ের হয়েছে ওই তিন কর্মীর বিরুদ্ধে।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কসবার অ্যাক্রোপলিস শপিং মলে আগুন, ধোঁয়ায় ছেয়ে গেল এলাকা অম্বলের ভয়ে খান না? শ্বাসকষ্ট তো হবেই না, সরষে খেলে আর কী কী উপকার হবে জেনে নিন হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ১৫ জুন সূর্যের মিথুনে প্রবেশ, ৪ রাশির কেরিয়ারে আসবে রদ বদল, পাবে ঋণ থেকে মুক্তি প্রয়োজনে মেলে না সহযোগিতা, শিল্পপতিদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে উষ্মা প্রকাশ মমতার আদিত্য রায় কাপুরের সঙ্গে ব্রেকআপ, ফের প্রাক্তন কার্তিকের ছবির প্রিমিয়ারে অনন্যা 'দলে দুষ্টু কুকুর রাখব না...', বিস্ফোরক বাঁকুড়ার তৃণমূল সাংসদ পরিকাঠামোগত ঘাটতি বাংলার সাত সহ দেশের বহু মেডিক্যাল কলেজে, জরিমানা করল NMC প্রভাবশালী বিধায়ককে দামি গাড়ি উপহার দিয়েছিল শাহজাহান, আদালতে জানাল ED ‘‌রাজ্যপালের এখানে থাকার প্রয়োজন কী?’‌ প্রশ্ন তুলে দিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ

T20 WC 2024

হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.