বাড়ি > বাংলার মুখ > কলকাতা > প্রদীপের আলোয় সাজবে রাজভবন, তোষণের জন্য রাম মন্দির নিয়ে নীরব মমতা, অভিযোগ ধনখড়ের
হনুমান গারহির বাইরের ছবি  (PTI)
হনুমান গারহির বাইরের ছবি  (PTI)

প্রদীপের আলোয় সাজবে রাজভবন, তোষণের জন্য রাম মন্দির নিয়ে নীরব মমতা, অভিযোগ ধনখড়ের

আজ অযোধ্যায় হবে বহু প্রতীক্ষিত রাম মন্দিরের নির্মাণ কাজের সূচনা। 

অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষে বুধবার প্রদীপের আলোয় সেজে উঠবে রাজভবন। মঙ্গলবার এক টুইটবার্তায় এমনই জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ, ৫ অগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে বিরাট অনুষ্ঠানের মধ্যে দিয়ে রামমন্দির নির্মাণের সূচনা চলছে। এ নিয়ে মেতে রয়েছে আসমুদ্রহিমাচল। অযোধ্যা–সহ গোটা উত্তরপ্রদেশে সাজসাজ রব।

ধনখড় বলেন যে আজ সন্ধ্যা ৬.৩০ টার সময় তিনি প্রদীপ জ্বালাবেন রাজভবনে। এরপর মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে তিনি বলেন যে তোষণের রাজনীতির জন্য রাম মন্দির নিয়ে নিশ্চুুপ মমতা। রাজ্যবাসীকে মুখ্যমন্ত্রীর এই প্রসঙ্গে নিজের অবস্থান জানানো উচিত বলে দাবি করেন রাজ্যপাল। তিনি বলেন যে প্রতিটি ভারতবাসীর কাছে এটি গৌরবের মুহূর্তে।

দীর্ঘদিন ধরে চলা রামমন্দির–মামলার নিষ্পত্তি হয় গত বছর নভেম্বরে। ঐতিহাসিক রায়দানের জন্য এদিনের টুইটে সুপ্রিম কোর্টকে ধন্যবাদ জানিয়েছেন রাজ্যপাল। টুইটে তিনি লিখেছেন, ‘‌রামমন্দির নির্মাণের সূচনা হিসেবে আযোধ্যায় ভূমি পুজো হবে। বিশ্বের সর্বত্র কোটি কোটি মানুষের মধ্যে জয় ও উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে। তাঁদের স্বপ্ন সত্যি হয়েছে। রাজভবনে প্রদীপ জ্বালিয়ে এই উৎসব উদ্‌যাপন করা হবে। এই পথ প্রশস্ত করেছে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়।’ সেই রায়ের হাত ধরেই আজ ভূমি পুজো হবে অযোধ্যার রামমন্দিরে। যার দিকে তাকিয়ে গোটা দেশ।

পাশাপাশি বাংলার মানুষকে বাড়িতে বাড়িতে প্রদীপ প্রজ্জ্বলনের অনুরোধ করেছে বিজেপি। লকডাউনের মধ্যেই পাড়ায় পাড়ায় জ্বলবে প্রদীপ, এমনই আশা বিজেপি–র সঙ্ঘ পরিবারের। তবে রাজভবনে জ্বলে ওঠা প্রদীপের আলো সারা বাংলায় ছড়াবে কিনা সেটাই দেখার।

 

বন্ধ করুন