বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চলতি বছরেই ভূগর্ভের মিষ্টি জল পাবে রাজারহাটের ৫ ওয়ার্ড, দাবি পুরনিগমের
এই বছরেই ভূগর্ভের মিষ্টি জল পাবে রাজারহাট
এই বছরেই ভূগর্ভের মিষ্টি জল পাবে রাজারহাট

চলতি বছরেই ভূগর্ভের মিষ্টি জল পাবে রাজারহাটের ৫ ওয়ার্ড, দাবি পুরনিগমের

  • ভূগর্ভের মিষ্টি জল পেতে চলেছে রাজারহাট।

ভূগর্ভের মিষ্টি জল পেতে চলেছে রাজারহাট। এই বছরেই ভূগর্ভের মিষ্টি জল পাবে রাজারহাটের বিস্তীর্ণ এলাকা। জল প্রকল্পের কাজের গতি আনল বিধাননগর পুরনিহন। চলতি বছরেই রাজারহাট-গোপালপুরের মোট পাঁচটি ওয়ার্ড ভূগর্ভের মিষ্টি জল পেতে চলেছে। 

বৃহস্পতিবার বিধাননগর পুরনিগমের প্রশাসকমণ্ডলীর বৈঠকে ওই এলাকাগুলোতে মিষ্টি জল পৌঁছানো নিয়ে আলোচনা হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ১ থেকে ২১ নম্বর ওয়ার্ডে ভূগর্ভের মিষ্টি জল পৌঁছানোর জন্য দ্রুত বিস্তারিত প্রকল্পের রিপোর্ট তৈরির কাজ শুরু করা হবে। আগামী দু'বছরের মধ্যে রাজারহাটে সব জায়গায় ভূগর্ভের মিষ্টি জল পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

এই প্রকল্পটি হাতে নিয়েছিল কেএমডিএ। প্রকল্পের সাহায্যের ভার নিয়েছিল বিধাননগর পুরনিগম। প্রশাসকমণ্ডলীর বক্তব্য, চলতি বছরের মধ্যেই রাজারহাট-গোপালপুরের পাঁচটি ওয়ার্ডে ভূগর্ভের মিষ্টি জল সরবরাহের চেষ্টা করা হচ্ছে। এ প্রসঙ্গে বিধাননগর পুরনিগমের চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তী জানিয়েছেন, প্রথমে ভূগর্ভের জল পৌঁছবে রাজারহাট-গোপালপুরের ২০, ২৩ ২8 ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডে। তারপর ধীরে ধীরে অন্য ওয়ার্ডগুলোতেও জল পৌঁছে দেওয়া হবে। সেক্ষেত্রে ওই এলাকাগুলোতে ভূপৃষ্ঠের জলের হাহাকার লাঘব হবে বলে আশাবাদী তিনি।

তবে এখন আপাতত নিউ টাউনের হিডকোর জল প্রকল্পের মাধ্যমে ওই এলাকাগুলোতে ভূগর্ভের জল পৌঁছয়। আধিকারিকরা জানিয়েছেন, বিস্তারিত প্রকল্প রিপোর্ট তৈরি করে পুরনিগম কেএমডিএয়ের কাছে পাঠাবে। তবে ওই কাজ পুরনিগমও করতে পারে।

বন্ধ করুন