বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গুরুং তৃণমূলের হাত ধরতেই রাজবংশীদের কাছে পেতে মরিয়া বিজেপি
শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাতে স্মারকলিপি তুলে দিচ্ছেন রাজবংশী নেতা অনন্ত মহারাজ। 
শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাতে স্মারকলিপি তুলে দিচ্ছেন রাজবংশী নেতা অনন্ত মহারাজ। 

গুরুং তৃণমূলের হাত ধরতেই রাজবংশীদের কাছে পেতে মরিয়া বিজেপি

  • স্বরাষ্ট্রমন্ত্রীকে রাজবংশীদের তরফে অভিযোগ জানানো হয়েছে, পশ্চিমবঙ্গে রাজবংশীদের ওপর নির্যাতন চালাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ।

বিমল গুরুং তৃণমূলের হাত ধরতেই পালটা চাল চালল বিজেপি। উত্তরবঙ্গে নিজেদের আরও মজবুত করতে এবার রাজবংশী ভোটকে পাখির চোখ করল তারা। শুক্রবার সাংসদ নিশীথ প্রামাণিকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দেন তাঁরা। 

এদিন রাজবংশীদের প্রতিনিধিদলে ছিলেন অনন্ত মহারাজ। স্মারকলিপি দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে রাজবংশীদের তরফে অভিযোগ জানানো হয়েছে, পশ্চিমবঙ্গে রাজবংশীদের ওপর নির্যাতন চালাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ। সঙ্গে দাবি করা হয়েছে, রাজবংশী মেয়েরা অত্যাচারিত হলেও ব্যবস্থা গ্রহণ করছে না প্রশাসন। 

স্মারকলিপিতে হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর ঘটনা উল্লেখ করে বলা হয়েছে, ওই ঘটনাকে আত্মহত্যা বলে প্রমাণ করতে মরিয়া হয়ে উঠেছে রাজ্য পুলিশ। 

উত্তরবঙ্গে বিস্তীর্ণ এলাকার ওপরে গোর্খা ও রাজবংশীদের দাবি রয়েছে। যতবার পাহাড়ের আন্দোলন তরাই ডুয়ার্সে নেমেছে ততবার প্রতিরোধ গড়ে তুলেছেন রাজবংশীরা। গুরুং তৃণমূলের হাত ধরায় তাই রাজবংশীদের নিজেদের মাটির দখল রাখতে বিজেপির হাত ধরা ছাড়া গতি নেই বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

 

বন্ধ করুন